ঢাকা, বুধবার,২৬ এপ্রিল ২০১৭

টেনিস

ফেদেরার-নাদাল মুখোমুখি

নয়া দিগন্ত অনলাইন

১৫ মার্চ ২০১৭,বুধবার, ১৫:২৩ | আপডেট: ১৫ মার্চ ২০১৭,বুধবার, ১৫:৩০


প্রিন্ট

এটিপি ইন্ডিয়ান ওয়েলসের হাই প্রোফাইল চতুর্থ রাউন্ডের ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। এদিকে পাঁচবারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচও নিজ ম্যাচে জয়ী হয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন।

এই তিন সুপারস্টার যেহেতু একই গ্রুপে ড্র’তে পড়েছে তাই যেকোন একজনের ভাগ্যেই আছে সেমিফাইনালের টিকেট। তবে শেষ ১৬’তেই ফেদেরার ও নাদালের মধ্যে যেকোন একজন বাদ পড়তে যাচ্ছেন। জানুয়ারিতে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে যেভাবে সুইস সুপারস্টার ফেদেরার নাদালকে হারিয়ে ক্যারিয়ারের ১৮তম স্ল্যাম শিরোপা জয় করেছিলেন তার সুখস্মৃতি এখনো উজ্জ্বল সাবেক এই শীর্ষ তারকার কাছে। একইসাথে নাদালের সামনে সুযোগ অস্ট্রেলিয়ান ওপেনের প্রতিশোধের। এই নিয়ে ৩৬বারের মত একে অপরের মুখোমুখি হতে যাচ্ছেন। ২০০৪ সালে প্রথম দেখার পরে এই প্রথম কোয়ার্টার ফাইনালের আগেই একে অপরের বিপক্ষে কোর্টে নামতে যাচ্ছেন এই দুই তারকা। চারবারের ইন্ডিয়ান ওয়েলস বিজয়ী ফেদেরার বলেছেন, ‘আমি মনে করি এটা টেনিসের একটি দারুন দিন। একইসাথে রাফা ও আমার জন্যও দিনটি গুরুত্বপূর্ণ। এবারের টুর্নামেন্টের ড্র’টা বেশ কঠিন হয়েছে। কিন্তু দু’জনের কেউই মূলত র‌্যাঙ্কিং নিয়ে ভাবছি না। কোন রাউন্ডে খেলছি সেটা জরুরী না, আমাদের জন্য এটাই ফাইনাল।’

তিনবারের ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্স চ্যাম্পিয়ন ৫ম বাছাই নাদাল গতকাল স্বদেশী ফার্নান্দো ভারদাসকোকে ৬-৩, ৭-৫ গেমে সরাসরি সেটে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন। পুরো ম্যাচে নিজের সার্বিক পারফরমেন্স নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন নাদাল। তিনি বলেন, আজকের ম্যাচটা ভাল ছিল, বিশেষ করে সার্ভিস নিয়ে আমি আগ্রাসী ছিলাম। ফোরহ্যান্ডের কিছু ভাল শট খেলেছি। আমি মনে করি প্রথম দিনের তুলনায় আজ ভাল খেলেছি। দুটি বাজে গেম খেলেছি, তবে বাকি সময়টা ভাল গেছে।

এদিকে নবম বাছাই ফেদেরার কঠিন লড়াইয়ের পরে যুক্তরাষ্ট্রের স্টিভ জনসনকে ৭-৬ (৭/৩), ৭-৬ (৭/৪) গেমে পরাজিত করে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন।

শীর্ষ বাছাই নোভাক জকোভিচ বিপদজনক আর্জেন্টাইন তারকা হুয়ান মার্টিন পেল পোত্রোকে ৭-৫, ৪-৬, ৬-১ গেমে পরাজিত করে চতুর্থ রাউন্ডে উঠেছেন। শেষ ১৬’তে সার্বিয়ান তারকার প্রতিপক্ষ অস্ট্রেলিয়ান নিক কিরগিওস। ২১ বছর বয়সী এই কিরগিওসের কাছেই চলতি মাসে আকাপুলকো ওপেনের প্রথম রাউন্ডে পরাজিত হয়ে হতাশাজনক বিদায় নিতে হয়েছিল জকোভিচকে। কিরগিওস তৃতীয় রাউন্ডে জার্মানীর আলেক্সান্দার জেভরেভকে ৬-৩, ৬-৪ গেমে পরাজিত করে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেন।

লুক্সেমবার্গের জিলেস মুলারকে সহজেই ৬-২, ৬-২ গেমে পরাহিত করে চতুর্থ রাউন্ডে উঠেছেন জাপানীজ তারকা কেই নিশিকোরি। পরের রাউন্ডে তার প্রতিপক্ষ যুক্তরাষ্ট্রের অবাছাই ডোনাল্ড ইয়ং। তৃতীয় রাউন্ডে ইয়ং ফ্রান্সের ১৪তম বাছাই লুকাস পোলিকে ৬-৪, ১-৬, ৬-৩ গেমে পরাজিত করে পরের রাউন্ডে উঠেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫