ঢাকা, মঙ্গলবার,২৮ মার্চ ২০১৭

সংগঠন

আইনজীবী সনদ গ্রহনের বয়সসীমা ৪০ বছর নির্ধারণ না করার দাবি

  নিজস্ব প্রতিবেদক

১৫ মার্চ ২০১৭,বুধবার, ১৪:৩৮


প্রিন্ট

দেশের সকল বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে দুই বছর মেয়াদে উত্তীর্ন শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রদান করে বাংলাদেশ বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহন করার দবি জানিয়েছে অধিকার বঞ্চিত শিক্ষানবিশ আইনজীবী ফোরাম।

আজ বুধবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এই দাবি জানায় সংগঠনের আহ্বায়ক রাম চন্দ্র দাশ । বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে ২ বছর মেয়াদী এলএলবি (পাস) কোর্স ডিগ্রীপ্রাপ্ত ও শিক্ষানবীশ আইনজীবী, ৪০ বছর উর্ধ্ব-বয়সী আইনের ডিগ্রীপ্রাপ্ত এবং অধ্যায়নরত ছাত্র-ছাত্রীদের পক্ষ থেকে  সংবাদ সম্মেলন করা হয়।

সংবাদ সম্মেলনে আইনের আওতায় ও ইউজিসি অনুমোদিত বিশ্ববিদ্যালয় থেকে ২-বছর মেয়াদী এলএলবি (পাস) কোর্স ডিগ্রীপ্রাপ্ত ও শিক্ষানবীশ আইনজীবী এবং অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রদান করে এনরোলমেন্ট পরীক্ষায় অংশগ্রহন করার এবং সুপ্রিমকোর্টের আপিল বিভাগের এক রায়ে আইনজীবী পেশায় সনদ গ্রহণ করার জন্য বয়সসীমা ৪০ বছর নির্ধারণ না করার জন্য সুবিবেচনা করার দাবি করা হয়।

সংবাদ সম্মেলনে অধিকার বঞ্চিত শিক্ষানবীশ আইনজীবী ফোরামের আহ্বায়ক -রাম চন্দ্র দাশ, যুগ্ম-আহ্বায়ক, কামরুজ্জামান ভূঁইয়া, সদস্য সচিব, হেলাল-ই-আজম, সাংগঠনিক সচিব, হেলেনা খাতুন ও যুগ্ম- সাংগঠনিক সচিব তাহামিনা নাজু সহ প্রমুখরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৫ হাজার অধিক বঞ্চিত শিক্ষানবীশ আইনজীবী ফোরামের ব্যানারে সমবেত হয়ে দাবীর স্বপক্ষে কাজ কর।দাবি পূরণ না হওয়া পর্যন্ত অধিকার বঞ্চিত শিক্ষানবিশ আইনজীবী ফোরামের পক্ষ থেকে ৫ দফা দাবিতে চলমান কর্মসূচীর অব্যাহত রাখবে বলে জানান বক্তারা।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫