ঢাকা, বুধবার,২২ নভেম্বর ২০১৭

সিনেমা

নতুন চলচ্চিত্রে তারিক আনাম

আলমগীর কবির

১৪ মার্চ ২০১৭,মঙ্গলবার, ১৭:২৬


প্রিন্ট

উন্নত চিকিৎসা শেষে গত ২৫ ফেব্রুয়ারি দেশে ফিরেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী অভিনেতা, বিজ্ঞাপন নির্মাতা ও নাট্যনির্দেশক তারিক আনাম খান। বেশ কয়েক দিন বিশ্রামে থাকার পর চলতি মাসের প্রথম সপ্তাহ থেকে তিনি নতুন দু’টি ধারাবাহিক নাটকের কাজ করেছেন।

এবার নতুন একটি চলচ্চিত্রের কাজ করতে যাচ্ছেন তারিক আনাম খান। মুন্সীগঞ্জের রতনপুরের আনসার ক্যাম্পে চলচ্চিত্রটির শুটিং শুরু হবে। আহসান সারোয়ার নির্দেশিত একটি চলচ্চিত্রের নির্মাণ থেকে শুরু করে মুক্তি দেয়া পর্যন্ত বিভিন্ন ধরনের উত্থান-পতনের গল্প নিয়ে নির্মিত হতে যাচ্ছে রং ঢং চলচ্চিত্রটি। এর গল্প লিখেছেন পরিচালক নিজেই। এতে তারিক আনাম খানের সাথে আরো অভিনয় করবেন লুৎফর রহমান জর্জ, ফারুক আহমেদ, স্বাধীন খসরুসহ আরো অনেকে।

এ দিকে তিনি চলতি মাসের শুরুতে রাজবাড়ীতে শুটিং শুরু করেন অসীম গোমেজের নির্দেশনায় নতুন ধারাবাহিক উথার তরঙ্গের। সেখানে শুটিং শেষে রাজধানীতে ফিরে এসে তারিক আনাম খান দীপংকর দীপনের নির্দেশনায় বাংলা টিভির জন্য টক্কর ধারাবাহিকের শুটিংয়ে অংশ নেন।

তারিক আনাম খান বলেন, আল্লাহর অশেষ মেহেরবাণীতে এবং সবার দোয়ায় সুস্থ হয়ে ফিরে এসেছি। যেহেতু আমার কারণে কিছু কাজ আটকে ছিল, তাই সুস্থ হয়ে আবার কাজ শুরু করেছি। দু’টি ধারাবাহিকেরই গল্প ভালো। বিশেষ করে উথাল তরঙ্গ নাটকে আমি একজন ভালো জমিদারের চরিত্রে অভিনয় করেছি। যে নাটকের গল্পটা শুরু হয়েছে ১৯২৫ সাল থেকে। পাশাপাশি রং ঢং চলচ্চিত্রের গল্প যেহেতু আমাদের চলচ্চিত্রেরই গল্প, তাই আশা করছি কাজটি উপভোগ্য হবে। তারিক আনাম খান অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র হচ্ছে তানিয়া আহমেদের ভালোবাসা এমনই হয়। সৈকত নাসির পরিচালিত দেশা দ্য লিডার চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। তার অভিনীত প্রথম চলচ্চিত্র সৈয়দ হাসান ইমাম নির্দেশিত লাল সবুজের পালা। তবে মুক্তিপ্রাপ্ত প্রথম চলচ্চিত্র হচ্ছে সৈয়দ সালাহউদ্দিন জাকী পরিচালিত ঘুড্ডি। এর পরপরই মুক্তি পায় কাজল আরেফীনের সুরুজ মিঞা।

এ দিকে সম্প্রতি প্রচার শুরু হয়েছে আরটিভিতে রায়হান খান নির্দেশিত তারিক আনাম খান অভিনীত নতুন ধারাবাহিক প্রেসিডেন্ট সিরাজউদৌলা।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫