ঢাকা, রবিবার,২৮ মে ২০১৭

মিউজিক

ইতালির পাঁচ শহরে গাইবেন বাবু-প্রতীক

অভি মঈনুদ্দীন

১৩ মার্চ ২০১৭,সোমবার, ১৭:২৬


প্রিন্ট

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গুণী অভিনেতা ফজলুর রহমান বাবু অভিনয়ের পাশাপাশি নাট্যদল ‘আরণ্যক’-এ অভিনয়ের শুরু থেকেই গান গাইতেন। এ কারণে অভিনেতা পরিচয়ের বাইরেও গায়ক হিসেবে বাবুর বেশ সুনাম ছিল। বিশেষ করে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘মনপুরা’ ছবিতে গান গাওয়ার পর গায়ক হিসেবে বাবুর পরিচিতি ব্যাপক বেড়ে যায়। স্টেজ শোতেও তার ডাক আসতে থেকে দেশ-বিদেশ থেকে। সেই ধারাবাহিকতায় এবার ইতালির পাঁচ শহরে বাবু সঙ্গীত পরিবেশন করতে যাচ্ছেন। সাথে যাচ্ছেন প্রতীক হাসানও। দু’জন একই মঞ্চে গান গাইবেন।

বিষয়টি নিয়ে দারুণ উচ্ছ্বসিত বাবু। তিনি বলেন, ‘এর আগে বাংলা থিয়েটারের হয়ে এবং বৈশাখী মেলায় ইতালিতে গিয়েছিলাম। এবার যাচ্ছি সঙ্গীত পরিবেশন করতে। তাই এবারের অনুভূতি একেবারেই ভিন্ন। সাথে আছে প্রতীক হাসান, যাকে আমি ব্যক্তিগতভাবে খুব পছন্দ করি, ভালোবাসি। আশা করছি এবারের ইতালি সফর আরো ভালো হবে। ইতালিতে বসবাসরত বাংলাদেশীরা আমাদের গানে মুগ্ধ হবেন- এমনটিই আশা রাখছি।’

প্রতীক হাসান বলেন, ‘বাবু কাকা একজন গুণী অভিনেতা এবং ভালো একজন গায়কও। আমার একজন শ্রদ্ধাভাজন অভিভাবকও তিনি। একসাথে ইতালি যাচ্ছি আমরা- এটি সত্যিই আমার জন্য অনেক ভালো লাগার। আশা করছি এবারের ইতালি সফর অনেক আনন্দের হবে।’

এর আগে ২০১২ সালে একবার ইতালি যান প্রতীক হাসান। বাবু ও প্রতীক জানান, বাংলাদেশেরই একটি ইভেন্ট ম্যানেজম্যান্টের আয়োজনে ইতালির উদ্দেশে রওনা হচ্ছেন তারা। ইতালির ভেনিস, মিলান, রোম, ন্যাপল ও বার্সেলোনায় তারা সঙ্গীত পরিবেশন করবেন। ইতালি সফর শেষে ২৭ মার্চ তারা ঢাকায় ফিরবেন।

দেশে ফিরেই বাবু ধারাবাহিক নাটক ‘অলসপুর’ ও ‘আমাদের হাটখোলা’র শুটিংয়ে অংশ নেবেন।

আর প্রতীক হাসান মুন্সীগঞ্জ পুলিশ লাইন্স, যশোর ও গাজীপুরে স্টেজ শোতে পারফর্ম করবেন।

সাম্প্রতিক সময়ে প্রতীক-প্রীতমের লেখা এবং প্রীতম হাসানের সুর সঙ্গীতে প্রতীক হাসানের গাওয়া ‘বিয়াইনসাব’ গানটি ইউটিউবে বেশ আলোচনার সৃষ্টি করেছে। গানটিতে প্রতীকের গায়কী এবং প্রীতমের সুর সঙ্গীত বেশ প্রশংসিত হচ্ছে। 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫