ঢাকা, শনিবার,২৯ এপ্রিল ২০১৭

কর্পোরেট দিগন্ত

ইস্টার্ন ইউনিভার্সিটির পঞ্চম সমাবর্তন

১৯০১ শিক্ষার্থী পেলেন সম্মাননা

নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ ২০১৭,সোমবার, ০০:০০


প্রিন্ট

ইস্টার্ন বিশ্ববিদ্যালয় (ইইউ)-এর পঞ্চম সমাবর্তন রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে ১২ মার্চ রোববার অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপতি ও ইইউর চ্যান্সেলরের পক্ষ থেকে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সমাবর্তন বক্তা ছিলেন কানাডার রাষ্ট্রদূত বেনওয়া পিয়ের লাগামে। স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. আবদুল হান্নান চৌধুরী। বিশ্ববিদ্যালয়ের চারটি অনুষদ থেকে মোট ১৯০১ জন শিক্ষার্থীকে অনুষ্ঠানে সনদপত্র প্রদান করা হয় এবং তাদের মধ্যে দুইজন চ্যান্সেলর স্বর্ণপদক, তিনজন চেয়ারম্যান স্বর্ণপদক এবং চারজন ভাইস চ্যান্সেলর স্বর্ণপদক লাভ করেন। অনুষ্ঠানের শেষাংশে শিক্ষার্থীদের মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান ও ব্যান্ড দল ওয়ারফেইজ গান পরিবেশন করে।
শিক্ষামন্ত্রী তার বক্তব্যের শুরুতেই গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান। তিনি উল্লেখ করেন, বর্তমান সরকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে বৈষম্য করে না। ভবিষ্যৎ বাংলাদেশের নেতৃত্ব দেয়ার প্রস্তুতি নিতে স্নাতকদের প্রতি আহ্বান জানান। ইউজিসির চেয়ারম্যান ইস্টার্ন ইউনিভার্সিটিকে বাংলাদেশের অন্যতম সেরা মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করার যে উদ্যোগ নেয়া হয়েছে, তা বাস্তবায়নের আহবান জানান।
সমাবর্তন বক্তা তরুণ গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানিয়ে তাদের একটি সুখী, সমৃদ্ধ ও দীর্ঘ জীবন কামনা করেন। শিক্ষার আলোর মাধ্যমে মানবিকতার বিকাশ এবং তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি করতে তিনি গ্র্যাজুয়েটদের প্রতি আহ্বান জানান। তিনি সমসাময়িক শিক্ষানীতি ও শিক্ষাব্যবস্থার বিভিন্ন দিক সম্পর্কে কথা বলেন। উপাচার্য অধ্যাপক রব তার উদ্বোধনী বক্তৃতায় গ্র্যাজুয়েটদের অভিনন্দন জানান এবং তাদের জ্ঞান এবং দক্ষতাকে স্ব-স্ব ক্ষেত্রে ব্যবহার করে দুর্নীতিমুক্ত সমাজ গড়তে পরামর্শ দেন। অনুষ্ঠানকে সফল করতে তিনি শিক্ষামন্ত্রী, সমাবর্তন বক্তা, ইইউ পরিবারের সদস্য ও অন্যান্য বিশিষ্ট অতিথিকে আন্তরিক ধন্যবাদ জানান।
ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো: আজিজুল ইসলাম শিক্ষার্থী ও অভিভাবকদের ইইউ কর্তৃপক্ষের প্রতি তাদের আস্থা রাখার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, ‘শুরু থেকেই ইইউ শিক্ষার মান বজায় রাখতে প্রতিশ্রুতিবদ্ধ।’ এ সময় উপস্থিত ছিলেন ইস্টার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, সাংবাদিক ও বিশিষ্ট অতিথিবৃন্দ।

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫