ঢাকা, শনিবার,২৫ মার্চ ২০১৭

কর্পোরেট দিগন্ত

ব্র্যাক ব্যাংক অষ্টম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড বিজয়ী দুই প্রতিষ্ঠানকে মাইক্রোস্কোপ প্রদান

নিজস্ব প্রতিবেদক

১৩ মার্চ ২০১৭,সোমবার, ০০:০০


প্রিন্ট

বিজ্ঞানে উচ্চশিক্ষা ও গবেষণায় নতুন প্রজন্মের শিক্ষার্থীদের ব্যাপক আগ্রহ সৃষ্টির মধ্য দিয়ে ১১ মার্চ ২০১৭ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে সম্পন্ন হলো অষ্টম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড। ২০০৯ সাল থেকে ব্র্যাক ব্যাংক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগ বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াড আয়োজন করে আসছে।
ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন স্কুল-কলেজের ৫০০ জনের বেশি মাধ্যমিক বা ‘ও’ লেভেল এবং উচ্চমাধ্যমিক বা ‘এ’ লেভেলের ছাত্রছাত্রীরা দেশের বৃহত্তম বায়োসায়েন্স উৎসবে অংশ নেন। দিনব্যাপী আয়োজনে ছিল কুইজ পরীক্ষা, পোস্টার প্রদর্শনী, বক্তৃতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক এমিরিটাস ড. এ কে আজাদ চৌধুরী ছিলেন অলিম্পিয়াড বক্তা। প্রধান অতিথি, অলিম্পিয়াড বক্তা ও ব্র্যাক ব্যাংক লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও আবদুল কাদের জোয়াদ্দার বিজয়ী দু’টি শিক্ষাপ্রতিষ্ঠানের ল্যাবরেটরির জন্য মাইক্রোস্কোপ ও বিজয় শিক্ষার্থীদের মধ্যে প্রাইজ বন্ড ও অন্যান্য পুরস্কার প্রদান করেন।
এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফ্যাকাল্টি অব বায়োলজিক্যাল সায়েন্সেসের ডিন প্রফেসর ড. এম ইমদাদুল হক, প্রাণরসায়ন ও অণুপ্রাণ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. এম সায়েদুল ইসলাম এবং অষ্টম বায়োকেমিস্ট্রি অলিম্পিয়াডের সদস্য সচিব শান্তনু সাহা রায় উপস্থিত ছিলেন।

 

 

 

অন্যান্য সংবাদ

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫