ঢাকা, বৃহস্পতিবার,২০ জুলাই ২০১৭

টেলিভিশন

নাটকে প্রথম রিয়াজ হিমি

অভি মঈনুদ্দীন

১২ মার্চ ২০১৭,রবিবার, ১৬:৩৯


প্রিন্ট

মোশতাক আহমেদ, একজন লেখক। এরইমধ্যে তার লেখা ৭৪টি গল্পের বই বাজারে আছে। তবে এবারই প্রথম তিনি নাটক রচনা ও নির্দেশনা দিয়েছেন। নাটকের নাম ‘মায়াবী জোছনার মেঘ’। গত শুক্র ও শনিবার বৈরী পরিবেশে নির্মাতা মোশতাক আহমেদ চিত্রনায়ক রিয়াজ ও এই প্রজন্মের তন্বী তরুণী অভিনেত্রী হিমিকে নিয়ে নির্মাণ করেছেন ‘মায়াবী জোছনার মেঘ’।

নাটকটিতে রিয়াজ অভিনয় করেছেন সজীব চরিত্রে এবং হিমি অভিনয় করেছেন মেঘ চরিত্রে। চিত্রনায়ক রিয়াজ জানান- নাটকের গল্পটি মূলত প্যারাসাইকোলজির উপর ভিত্তি করে লেখা হয়েছে। তাই কাজটি নির্মাণের সময় নির্মাতা বেশ মনোযোগী ছিলেন। এতে অভিনয় প্রসঙ্গে রিয়াজ বলেন,‘এর আগে মোশতাক ভাইয়ের বেশ কয়েকটি গল্পের বই আমি পড়েছি। পাঠক হিসেবে তার লেখা পড়ে আমি মুগ্ধ। মায়াবী জোছনার মেঘ নাটকের গল্পটিও আমাকে মুগ্ধ করেছে। তাই কাজটি বেশ আগ্রহ নিয়ে করেছি। হিমির সঙ্গে এর আগে আমি অভিনয় করেছি। তবে সে আমার বিপরীতে ছিল না। এবারই প্রথম হিমি আমার সঙ্গে জুটি হয়ে অভিনয় করেছে। নতুন হলেও তার অভিনয়ে আমি মুগ্ধ।’

হিমি বলেন,‘এর আগে রিয়াজ ভাইয়ের সঙ্গে কাজ করেছি। কিন্তু আমাদের একই ফ্রেম-এ বলা যায় খুবই কম কাজ ছিল। এবারই প্রথম তার সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছি। তিনি অনেক উঁচু মাপের একজন অভিনেতা হয়েও আমাকে যেভাবে দৃশ্য থেকে দৃশ্যে সহযোগিতা করেছেন, তাতে সত্যিই মুগ্ধ আমি। তাছাড়া এই নাটকে আমি মেঘ চরিত্রে অভিনয় করেছি। চরিত্রটি সত্যিই অনেক চ্যালেঞ্জিং একটি চরিত্র।’

নির্মাতা মোশতাক আহমেদ জানান নাটকটি শিগগিরই একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে।

এদিকে রিয়াজ ইশানার বিপরীতে আরেকটি নাটকের কাজ শেষ করে গেল শুক্রবার কক্সবাজার থেকে ঢাকায় ফিরেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি এখন বেশ ব্যস্ত রেঁস্তোরা ব্যবসাতেও।

চলতি মাসের শেষপ্রান্তেই মুক্তি পাবার কথা রয়েছে রেশমী মিত্র পরিচালিত হিমি অভিনীত প্রথম চলচ্চিত্র ‘শেষ দেখা’। এছাড়া ‘শূণ্য একটি সংসার’ নামের নতুন একটি ধারাবাহিক নাটকেও কাজ করছেন হিমি।

ছবি : মোহসীন আহমেদ কাওছার

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫