ঢাকা, বৃহস্পতিবার,২০ জুলাই ২০১৭

টেলিভিশন

আবারো নির্দেশনায় আরফান আহমেদ

বিনোদন প্রতিবেদক

১২ মার্চ ২০১৭,রবিবার, ১৬:১৩


প্রিন্ট

অভিনয়ই তার পেশা। তবে গত বছর অনেকটা শখের বশেই তিনি একটি নাটক নির্মাণ করেছিলেন। নাটকের নাম ছিলো ‘সে কথা গোপন ছিল’। নাটকটি চ্যানেল আইতে প্রচারের পর বেশ সাড়া পেয়েছিলেন তিনি। তিনি দর্শকপ্রিয় অভিনেতা আরফান আহমেদ। আসছে রোজার ঈদে চ্যানেল আইতে প্রচারের লক্ষে আবারো আরফান নাটক নির্মাণ করতে যাচ্ছেন।

নাটকটি রচনা করেছেন অরন্য আনোয়ার। নাটকের নাম ‘বিগ শট’। এতে ছয়জন তারকা অভিনেতা অভিনেত্রী অভিনয় করবেন বলে নিশ্চিত করেছেন আরফান। তবে কারা অভিনয় করবেন তা এখনো চুড়ান্ত হয়নি। সবার সিডিউল নিয়ে শিগগিরই আরফান তার নির্দেশিত দ্বিতীয় নাটক নির্মাণের কাজ শুরু করবেন।

আরফান বলেন,‘ আমি অভিনয় করি বলা যায় পুরোপুরিই একধরনের নেশা থেকে। পেশা হিসেবে বিবেচনা করি বেঁচে থাকার জন্য। তারপওর মাঝে মাঝে নির্মাণের ইচ্ছে জাগে। সেই ইচ্ছে থেকেই এর আগে একটি নাটক নির্মাণ করেছিলাম। সবার কাছ থেকে বেশ ভালো সাড়া পেয়েছি। তাই আবার নাটক নির্মাণ করতে যাচ্ছি। আশা করছি এবারের নাটকটিও অনেক ভালোভাবেই নির্মাণ করতে পারবো। কারণ আমার দ্বিতীয় নাটকটি আমার জন্য একটা চ্যালেঞ্জও বটে।’

রাজধানীর কোনাপাড়ায় আরফানের নিজের একটি নাটকের দল ছিলো। নাম ‘নাট্যায়ন’। তিন বছর তার তত্ত্বাবধানেই দলটি পরিচালিত হয়। এই দলের হয়ে আরফান মমতাজ উদ্দিন আহমেদ’র রচনায় ‘বর্ণচোরা’ নাটকটি নির্দেশনা দিয়েছিলেন। আরফানকে টিভি নাটকে প্রথম দেখা যায় শামসুদ্দোহা তালুকদারের প্রযোজনায় ‘পুরস্কার’ নাটকে। তবে তালিকাভুক্ত শিল্পী হিসেবে বাংলাদেশ টেলিভিশনে অভিনয়ে তার যাত্রা শুরু হয় ১৯৯৭ সাল থেকে। সেই হিসেবে অভিনয় তার পথচলা দুই দশকেরও বেশি। আরফান এই মুহুর্তে বেশকিছু ধারাবাহিক নাটকে অভিনয় করছেন। তারমধ্যে অন্যতম হচ্ছে সালাহ উদ্দিন লাভলুর ‘সোনার পাখি রূপার পাখি’, আল হাজেনের ‘অলসপুর’, খায়রুল পাপনের ‘হোম থিয়েটার’, সাজ্জাদ সুমনের ‘চুইংগাম’, মারুফ মিঠুর ‘বউ বকা দেয়’, সাগর জাহানের ‘আমাদের হাটখোলা’।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫