ঢাকা, মঙ্গলবার,২৭ জুন ২০১৭

দিগন্ত জবস

চা ক রি র খ ব র

০৪ মার্চ ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেডে
পদের নাম : হিসাবরক্ষণ কর্মকর্তা।
আবেদনের যোগ্যতা : হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পাস ও ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
পদের নাম : অ্যাডমিন অফিসার।
আবেদনের যোগ্যতা : অনার্সসহ মাস্টার্স পাস ও তিন বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
পদের নাম : পারচেজ অফিসার (লীফ)।
আবেদনের যোগ্যতা : স্নাতকোত্তর পাস ও কৃয়িবিজ্ঞানে স্নাতক পাস প্রার্থীদের অগ্রাধিকার।
পদের নাম : গোডাউন অফিসার।
আবেদনের যোগ্যতা : বাণিজ্যে স্নাতকোত্তর পাস।
পদের নাম : পারচেজ অফিসার ( জেনারেল)।
আবেদনের যোগ্যতা : বিকম/ স্নাতক পাস।
পদের নাম : অডিট অফিসার।
আবেদনের যোগ্যতা : হিসাববিজ্ঞান বিষয়ে স্নাতকোত্তর পাসসহ সিএ সম্পন্ন হতে হবে।
পদের নাম : উৎপাদন অফিসার।
আবেদনের যোগ্যতা : স্নাতক পাস। কৃষি বিজ্ঞান বিষয়ে স্নাতক পাস প্রার্থীদের অগ্রাধিকার।
পদের নাম : কেমিস্ট।
আবেদনের যোগ্যতা : রসায়ন বিষয়ে স্নাতকোত্তর পাস।
পদের নাম : অফিসার (আইটি)।
আবেদনের যোগ্যতা : ডিপ্লোমা ইন কম্পিউটার পাস ও পাঁচ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।
আবেদন করার শেষ তারিখ : ১৪ মার্চ ২০১৭।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা : আগ্রহী প্রার্থীরা নিজ হাতে লেখা আবেদনপত্র, জীবনবৃত্তান্ত, সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার সনদ, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি এবং দুই কপি পাসপোর্ট সাইজের ছবিসহ এইচআর অ্যান্ড অ্যাডমিন বিভাগ, আকিজ বিড়ি ফ্যাক্টরি লিমিটেড, আকিজ চেম্বার (ষষ্ঠতলা), ৭৩ দিলকুশা, ঢাকা-১০০০ বরাবরে পাঠাতে হবে। আবেদনপত্রের খামের ওপর পদের নাম লিখতে হবে।
সূত্র : দৈনিক প্রথম আলো, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

পূবালী ব্যাংক লিমেটেড
পদের নাম ও সংখ্যা : সিনিয়র অফিসার পদে ১০০ জন, অফিসার পদে ১৫০ জন ও দেশের বিভিন্ন জেলায় ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার পদে ২০০ জনসহ মোট ৪৫০ জন নিয়োগ দেয়া হবে।
আবেদনের যোগ্যতা : সিনিয়র অফিসার : বিজ্ঞপ্তিতে উল্লিখিত বিষয়ে এমকম, এমবিএস, এমবিএ, এমবিএম বা স্নাতকোত্তর পাস ও শিক্ষা জীবনের ন্যূনতম তিনটি পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমানের ফল থাকতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। পাশাপাশি বাংলা ও ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে।
অফিসার : এমকম, এমবিএস, এমবিএ, এমবিএম বা স্নাতকোত্তর পাস ও শিক্ষা জীবনের ন্যূনতম দু’টি পরীক্ষায় প্রথম বিভাগ বা সমমান থাকতে হবে। কোনো ক্ষেত্রেই তৃতীয় বিভাগ বা সমমানের ফল গ্রহণযোগ্য হবে না। এ ছাড়া বাংলা ও ইংরেজি ভাষায় দক্ষ হতে হবে।
ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার : স্নাতক পাস। তবে উচ্চতর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের পদটিতে নিয়োগ দেয়া হবে না। পাশাপাশি বাংলা ও ইংরেজি ভাষায় পারদর্শী হতে হবে।
বয়সসীমা : ৩১ জানুয়ারি ২০১৭ তারিখে সাধারণ প্রার্থীদের বয়স অনূর্ধ্ব-৩০ বছর হতে হবে। পূবালী ব্যাংকে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য।
বেতন-ভাতা : নিয়োগপ্রাপ্তরা শিক্ষানবিশকালে সিনিয়র অফিসার পদের জন্য নিয়োগপ্রাপ্তদের প্রতি মাসে ৩৫ হাজার টাকা, অফিসার পদের জন্য ৩০ হাজার এবং ট্রেইনি অ্যাসিস্ট্যান্ট টেলার পদের জন্য ২০ হাজার টাকা বেতন দেয়া হবে। এ ছাড়া অন্যান্য সুযোগ-সুবিধা থাকবে।
আবেদনের শেষ তারিখ : ১৬ মার্চ ২০১৭।
অনলাইনে আবেদন করার ঠিকানা : আগ্রহী প্রার্থীরা পূবালী ব্যাংকের www. pubalibangla.com/career.asp - এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।
সূত্র : দৈনিক প্রথম আলো, ২২ ফেব্রুয়ারি ২০১৭

বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়
পদের নাম ও সংখ্যা : সাঁটলিপিকার-কাম কম্পিউটার অপারেটর পদে পাঁচজন, সাঁটমুদ্রাক্ষরিক-কাম কম্পিউটার অপারেটর পদে ৬ জন এবং অ্যাকাউন্ট্যান্ট ক্লার্ক পদে চারজনসহ মোট ১৫ জন।
যারা আবেদন করতে পারবেন : বরিশাল জেলার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন।
আবেদনের যোগ্যতা : উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় পাস। প্রার্থীদের কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং বা ডাটা এন্ট্রিতে দক্ষ হতে হবে। এ ছাড়া বিজ্ঞপ্তিতে উল্লিখিত গতিতে বাংলা ও ইংরেজি টাইপ করার সক্ষমতা থাকতে হবে।
বয়সসীমা : আগামী ১০ মার্চ, ২০১৭ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বছর হতে হবে। এ ছাড়া মুক্তিযোদ্ধা কোটার প্রার্থীদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর।
বেতন-ভাতা : নিয়োগপ্রাপ্তদের পদমর্যাদা অনুযায়ী প্রতি মাসে ৯ হাজার ৩০০ থেকে ২৬ হাজার ৫৯০ টাকা বেতন ও অন্যান্য সুবিধা দেয়া হবে।
আবেদনের শেষ তারিখ : ১০ মার্চ ২০১৭।
অনলাইনে নির্ধারিত ফরমে আবেদন করার ঠিকানা : প্রার্থীদের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত ফরমটি পাওয়া যাবে জনপ্রশাসন মন্ত্রণালয়ের www.mopa. gov.bd -এই ওয়েবসাইটে। এ ছাড়া বরিশালের জেলা প্রশাসকের কার্যালয়েও সরাসরি আবেদনপত্র জমা দেয়া যাবে।
সূত্র : দৈনিক সমকাল, ২৫ ফেব্রুয়ারি ২০১৭

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫