ঢাকা, সোমবার,২৫ সেপ্টেম্বর ২০১৭

টেনিস

দ্বিতীয় রাউন্ডেই ফেদেরারের বিদায়

নয়া দিগন্ত অনলাইন

০২ মার্চ ২০১৭,বৃহস্পতিবার, ১৩:৪৯


প্রিন্ট

তিনটি ম্যাচ পয়েন্টের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি সুইস তারকা রজার ফেদেরার। যার ফলশ্রুতিতে রাশিয়ান বাছাই এভগেনি ডোনোস্কোয়ের কাছে দুবাই ওপেনের দ্বিতীয় রাউন্ডে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেন বিজয়ী ফেদেরার।

বিশ্বের সাবেক এক নম্বর তারকা ফেদেরার দ্বিতীয় সেটে টাইব্রেকে ম্যাচ পয়েন্টে ছিলেন। এমনকি তৃতীয় সেটেও টাই ব্রেকে ৫-১ ব্যবধানে এগিয়ে ছিলেন। কিন্তু বিশ্বের ১১৬ নম্বর র‌্যাঙ্কধারী তৃতীয় সেটে দারুন লড়াই করে শেষ পর্যন্ত ৩-৬, ৭-৬ (৯/৭), ৭-৬ (৭/৫) ব্যবধানে জয়ী হয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন। শেষ আটে তার প্রতিপক্ষ ফ্রান্সের লুকাস পোলি।

ম্যাচ শেষে ২৬ বছর বয়সী ডোনোস্কোয় বলেছেন, ‘আমি আজ সবাইকে অবাক করে দিয়েছি। আমি মনে করি রজারের বিপক্ষে যেই জিতুক না কেন সেই সকলকে বিস্মিত করে তুলে। আমি শুধুমাত্র এটাই বলবো এটা স্বপ্ন সত্যি হবার মতই ঘটনা। কিন্তু সাথে সাথে এটাও বলবো জেতার জন্যই সবসময় কোর্টে নামি, প্রতিপক্ষ যেই হোক না কেন।’

২০০৭ সালের পরে এই নিয়ে তৃতীয়বারের মতো ফেদেরার কোনো বাছাই খেলোয়াড়ের বিপক্ষে পরাজিত হলেন। দুবাই ওপেনে রেকর্ড অষ্টম শিরোপার জন্য তিনি খেলতে এসেছিলেন।

ম্যাচ শেষে ফেদেরার বলেছেন, আজ রাতে আমি নিজের মত কিছু করতে পারিনি। তবে সবকিছু জন্য আমি হতাশ। দুবাইতে একটু আগে ভাগেই এসেছিলাম প্রস্তুতির জন্য। এই ধরনের ম্যাচ প্রায়ই হয়ে থাকে। অনেক গুলো সুযোগ পেয়েছি, কিন্তু শেষ পর্যন্ত তা কাজে আসেনি।

ফেদেরারের পরাজয়ের দিনে অবশ্য ভুল করেননি এন্ডি মারে। শীর্ষ বাছাই মারে স্প্যানিশ গুইলারমো গার্সিয়া-লোপেজকে ৬-২, ৬-০ গেমে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন। শেষ আটে তার প্রতিপক্ষ জার্মানীর ফিলিপ কোলশ্রেইবার। দ্বিতীয় রাউন্ডে কোলশ্রেইবার ৬-৪, ৬-৪ গেমে রাশিয়ান ডানিল মেডভেডেভকে পরাজিত করেছেন।

দিনের অপর ম্যাচগুলোতে ফার্নান্দো ভারসডাসকো ৬-৪, ৩-৬, ৭-৫ গেমে রবার্তো বতিস্তাকে, গায়েল মনফিলস ৬-৪, ৩-৬, ৬-১ গেমে ড্যানিয়েল ইভান্স, রবিন হাসে ৩-৬, ৬-৩, ৬-৪ গেমে টমাস বার্ডিচকে পরাজিত করেছেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫