ঢাকা, সোমবার,২৫ সেপ্টেম্বর ২০১৭

নাটক

আবারো জুটিবদ্ধ আফজাল-তারিন

অভি মঈনুদ্দীন

২৮ ফেব্রুয়ারি ২০১৭,মঙ্গলবার, ১৪:৫৯


প্রিন্ট

‘ঘুড্ডি’, ‘আয়না বিবির পালা’, ‘লাল বেনারসী’খ্যাত বরেণ্য চলচ্চিত্র ও নাট্যনির্মাতা সৈয়দ সালাহউদ্দিন জাকীর নির্দেশনায় ‘হেনা’ টেলিফিল্মে অভিনয় করছেন চিরসবুজ অভিনেতা আফজাল হোসেন ও নন্দিত অভিনেত্রী তারিন।
সৈয়দ সালাহউদ্দিন জাকীর রচিত ‘হেনা’ টেলিফিল্মে নাম ভূমিকায় অভিনয় করছেন তারিন। এর আগে জাকীর নির্দেশনায় আফজাল হোসেন অভিনয় করলেও এবারই প্রথম তারিন অভিনয় করছেন। গল্পের প্রয়োজনে রাজধানীর অদূরে গাজীপুরের ভবানীপুরের একটি রিসোর্টে টেলিফিল্মটির শুটিং শুরু হয়েছে গত ২৭ ফেব্রুয়ারি থেকে। সালাহউদ্দিন জাকী বলেন,‘ দীর্ঘ প্রায় সাত বছর পর নির্দেশনা দিচ্ছি। হেনা গল্পটি লেখার সময় মনের অজান্তেই তারিনের চেহারাটি ভেসে উঠেছে বারবার। তাই আমার এবং আমার পরিবারের সদস্যদের আগ্রহে হেনা চরিত্রে তারিনকে নিয়েই কাজটি করছি। তারিন একজন পরিপূর্ণ অভিনেত্রী। তাছাড়া আমি যতোদূর জানি তারিন খুব সিরিয়াস একজন অভিনেত্রীও বটে। সবমিলিয়েই তারিনকে নেয়া। আবার আফজাল হোসেনতো আমার পরিবারেরই একজন। এর আগে তাকে নিয়ে তিনটি কাজ করেছি। সবসময়ই তার কাছ থেকে দারুণ সহযোগিতা পেয়ে এসেছি।’ আফজাল হোসেন এর আগে জাকী’র নির্দেশনায় ‘বরফ’, ‘আকাশ কুসুম’ এবং ‘দধিচি’ টেলিফিল্মে অভিনয় করেছিলেন।
আফজাল হোসেন বলেন,‘ জাকী ভাই আমাদের সবারই গুরুস্থানীয় একজন নির্মাতা। তিনি যতোগুলো টিভি প্রোডাকশন করেছেন প্রত্যেকটিতে আমার অভিনয় করার সৌভাগ্য হয়েছে। এটা আমার গর্ব করার মতোও বিষয়। তারসঙ্গে যখনই কাজ করি তখনই নানানভাবে আমি অনেক কিছুই শিখি। তার নির্দেশনায় যখন কাজ করি তখন শুধু অভিনয়ই করিনা, তার আবেগের সাথে যুক্ত হয়ে কাজটার সাথে নিজেকে পুরোপুরি সম্পৃক্ত রাখার চেষ্টা করি। আর তারিনতো সেই বাল্যকাল থেকেই দেখতে দেখতে আমার চোখেরই সামনে বড় হয়েছে। এটা আমারই অর্জন যে আমি তারসঙ্গে অভিনয় করছি এবং সে আমার নায়িকা। খুব ভাবতে গেলে বিষয়টি দারুণ উপভোগেরও।’
জাকীর নির্দেশনা কাজ করা প্রসঙ্গে তারিন বলেন,‘ ছোটবেলা থেকেই ফরীদি ভাই, আফজাল ভাই সুবর্ণা আপার কাছে জাকী আঙ্কেলের গল্প শুনে এসেছি। শুনে এসেছি তার কাছ থেকে অনেক কিছুই শেখার আছে। দীর্ঘদিন পর জাকী আঙ্কেল সুস্থ হয়ে কাজে ফিরেছেন এবং কাজে ফিরে আমাকে নিয়ে কাজ করছেন এটা আমার কাছে অনেকটাই স্বপ্নের মতো মনে হচ্ছে। তাই সত্যিই ২৭ ফেব্রুয়ারি আমার জীবনের স্বপ্ন পূরণের একটি দিন। সেইসাথে অবশ্যই অনেক ভালোলাগার বিষয় এই যে আমার সহশিল্পী আমারই প্রিয় আফজাল ভাই। সবমিলিয়েই হেনা আমার জীবনে এক অন্যরকম অধ্যায়।’
সৈয়দ সালাহউদ্দিন জাকী জানান শিগগিরই হেনা টেলিফিল্মটি একটি স্যাটেলাইট চ্যানেলে প্রচার হবে। আফজাল হোসেন ও তারিন সর্বশেষ ২০১৫ সালের ১ জানুয়ারি নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় ‘গল্পটি সত্যি’ নাটকে অভিনয় করেছিলেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫