মালয়েশিয়ায় বাংলাদেশ দূতাবাসে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

শামছুজ্জামান নাঈম

যথাযথ মর্যাদায় মালয়েশিয়ায় 'শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' পালন করেছে বাংলাদেশ দূতাবাস।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৯টায় মালয়েশিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় মুল অনুষ্ঠান। পরে দূতাবাসে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তান ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

শহীদ মিনারে শুভেচ্ছা জানান মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাব, চাঁদপুর সমিতি, জালালাবাদ অ্যাসোসিয়েশন, আমরা প্রবাসী যুবসংঘ, বৃহত্তর যশোর সমিতি, দাউদকান্দি-মেঘনা ইয়ুথ কমিউনিটি।

মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শহিদুল ইসলামের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে 'শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রীর দেয়া বাণী পড়ে শুনানো হয়।

সভাপতির বক্তব্যে শহিদুল ইসলাম বলেন, মালয়েশিয়ায় স্থায়ীভাবে একটি শহীদ মিনার স্থাপনের ব্যাপারে মালয়েশিয়া সরকারের সঙ্গে আলোচনা চলছে। আশা করি আপনাদের সকলের সহযোগিতায় আমরা একটি স্থায়ী শহীদ মিনার স্থাপন করতে পারবো।

অনুষ্ঠানে অংশ নেন বাংলাদেশ দূতাবাসের ডিফেন্স উইং- এর প্রধান এয়ার কমোডর মো. হুমায়ুন কবির, দূতাবাস প্রধান ওয়াহিদা আহমেদ, লেবার কাউন্সিলর সায়েদুল ইসলাম ও কমার্সিয়াল উইং ধনঞ্জয় কুমার দাস ও দ্বিতীয় সচিব তাহমিনা ইয়াসমিনসহ দূতাবাসে কর্মরত কর্মকর্তারা ও বাংলাদেশ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গ, ছাত্র-শিক্ষক, শ্রমিক ও ব্যবসায়ীরা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.