ঢাকা, শুক্রবার,২৩ জুন ২০১৭

রাজনীতি

শিক্ষকদের সক্রিয় রাজনীতি না করার আহ্বান ওবায়দুল কাদেরের

রাবি সংবাদদাতা

১৭ ফেব্রুয়ারি ২০১৭,শুক্রবার, ২১:১৬


প্রিন্ট
ওবায়দুল কাদের (ফাইল ফটো)

ওবায়দুল কাদের (ফাইল ফটো)

শিক্ষকদের দলীয় রাজনীতির সমলোচনা করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, শিক্ষকদের একটা স্বকীয়তা বা স্বতন্ত্র বৈশিষ্ট্য থাকতে হবে। আপনারা একটা দালের সাপোর্ট করতে পারেন বা একটা আদর্শে বিশ্বাস করতে পারেন। কিন্তু সব কিছু আওয়ামী লীগের সাথে গুলিয়ে ফেলবেন না, সব কিছু আওয়ামী সরকারের সাথে গুলিয়ে ফেলবেন না। আপনারা যত সক্রিয় রাজনীতি কম করবেন ততই ভালো।

আজ শুক্রবার সন্ধ্যায় রাজশাহী বিশ্ববিদ্যালয় জুবেরী ভবনের শিক্ষক লাউঞ্জে শিক্ষক সমিতি আয়োজিত মতবিনিময় সভায় একথা বলেন ক্ষমতাসীন সরকারের দলের প্রভাবশালী এই নেতা।

ওবায়দুল কাদের ছাত্র রাজনীতির সমলোচনা করে বলেন, সাধারণ ছেলে-মেয়েরা যে রাজনীতি পছন্দ করে না, যে স্লোগান পছন্দ করে না বা যে বক্তব্য পছন্দ করে না, সেই রাজনীতি করে কোনো লাভ নেই। আমাদেরকে সাধারণ ছেলে-মেয়েদের কাছে নিজেদেরকে মেধা, যোগ্যতা, নৈতিকতা ও ভালো আচারণ দিয়ে আকর্ষণীয় করে তুলতে হবে।

এসময় তিনি বলেন, ভালো কথা বললে হবে না, ভালো কাজ করার দৃষ্টান্ত রাখতে হবে।

মতবিনিময় সভায় শিক্ষক সমিতির পক্ষ থেকে ১৯৬৯ সালের গণঅভ্যুত্থানের সময় ১৮ ফেব্রুয়ারি নিহত রাবি শিক্ষক ড. শামসুজ্জোহার মৃত্যুদিবসকে জতীয় শিক্ষক দিবস ঘোষণার দাবি জানালে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘আপনাদের এই দাবি যৌক্তিক। আমি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আপনাদের দাবি উত্থাপন করবো।’

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. শহীদুল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ আজম শান্তুনুর সঞ্চলনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহারিয়ার আলম, তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, রাবির সাবেক ভিসি প্রফেসর ড. সাইদুর রহমান খান ও বিশ্ববিদ্যালয় মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর রকীব আহমেদ।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫