৭২ চাঁদাবাজের নামে ডিএসসিসির মামলা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর রাস্তা ও ফুটপাতে দোকান বসিয়ে হকারদের কাছ থেকে চাঁদা নেয়ার অভিযোগে লাইনম্যান নামধারী ৭২ চাঁদাবাজের নামে মামলা করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।
আজ বৃহস্পতিবার শাহবাগ, পল্টন ও মতিঝিল থানায় এ মামলা করা হয়। এর মধ্যে মতিঝিল থানায় ১৬ জন, শাহবাগ থানায় ৭ জন এবং পল্টন থানায় ৪৯ জনের নাম উল্লেখ করে এ মামলা করা হয়।
ডিএসসিসির অভিযোগ, একটি স্বার্থান্বেষী মহল নগরীর রাস্তা ও ফুটপাত দখল করে দীর্ঘ দিন ধরে অবৈধ দোকান বসিয়ে ওই সব দোকানদারদের কাছ থেকে প্রতিদিনি ১০০ থেকে ৪০০ টাকা করে চাঁদা আদায় করে আসছে। বিষয়টি জানতে পেরে সিটি করপোরেশন অভিযান চালিয়ে তাদের উচ্ছেদ করলেও কিছুদিনের মধ্যেই আবার রাস্তা-ফুটপাত দখল করে দোকানদারদের কাছ থেকে চাঁদা আদায় করছে।
সিটি করপোরেশনের কর্মকর্তারা আরো বলেন, চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে গিয়ে বিভিন্ন সময়ে সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা তাদের হাতে লাঞ্ছনার শিকার হয়েছেন। এমনকি বর্তমানেও চাঁদাবাজরা নানাভাবে ভয়ভীতি দেখানো অব্যাহত রেখেছে।

আজ এক অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন বলেন, ফুটপাত দখল বন্ধ করতে ৭২ জন চাঁদাবাজের নামে মামলা করা হয়েছে। এর পাশাপাশি জনগনকে এদের সামাজিকভাবে বয়কট করতে হবে।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.