ads

ঢাকা, বৃহস্পতিবার,১৯ এপ্রিল ২০১৮

নাটক

নিজের লেখা গল্পে খালেদা আক্তার কল্পনা

বিনোদন প্রতিবেদক

০৬ ফেব্রুয়ারি ২০১৭,সোমবার, ১৬:৩৫


প্রিন্ট

দীর্ঘ দিন ধরে চলচ্চিত্রে ও নাটকে অভিনয় করছেন সমাদৃত অভিনেত্রী খালেদা আক্তার কল্পনা। দর্শকের কাছে একজন অভিনেত্রী মা হিসেবেই তিনি বেশি পরিচিত। বিশেষত অনেক ছবিতে তিনি মা চরিত্রে অনবদ্য অভিনয় করে পেয়েছেন দর্শকের ভালোবাসা। দর্শকের সেই ভালোবাসাকেই শ্রদ্ধা জানিয়ে এবার নিজেই একটি মঞ্চনাটক রচনা করেছেন খালেদা আক্তার কল্পনা। নাটকের নাম ‘এমন একটা মা দে না’।

নাটকটির মূল চরিত্রে তিনি নিজেই অভিনয় করেছেন। এটি নির্দেশনায় দিয়েছেন মেহজান। এরই মধ্যে চার-পাঁচবার নাটকটির মঞ্চায়ন হলেও এখন আর তিনি এই নাটকের মঞ্চায়নে থাকেন না। খালেদা আক্তার কল্পনা নাটকটির মঞ্চায়নের ক্ষেত্রে আর্থিক সঙ্কটের কথা বিশেষভাবে তুলে ধরেছেন।

তিনি বলেন, ‘আমার লেখা প্রথম মঞ্চনাটক এটি। এত চমৎকার গল্পের একটি নাটক। কিন্তু আর্থিক সঙ্কটের কারণে যথাযথ চরিত্রগুলোর ক্ষেত্রে দুর্বল অভিনয়শিল্পীদের অংশগ্রহণে নাটকটির মান নিয়ে প্রশ্ন ওঠে। আর তাই আমি চাই না আমার লেখা নাটকের আর যাচ্ছেতাইভাবে মঞ্চায়ন হোক। আমি অভিনয় করি , তাতেই তৃপ্ত আমি।’

খালেদা আক্তার কল্পনা বর্তমানে দু’টি ধারাবাহিক নাটকে নিয়মিত অভিনয় করছেন। একটি সালাহউদ্দিন লাভলুর ‘সোনার পাখি রুপার পাখি’, অন্যটি কায়সার আহমেদের ‘ফুলকি’। এ ছাড়া তার অভিনীত দু’টি চলচ্চিত্রের কাজ অনিশ্চিত হয়ে আছে। একটি ‘পাঙ্কু জামাই’ ও অন্যটি ‘হারজিৎ’।

 

ads

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫