ঢাকা, শনিবার,২২ জুলাই ২০১৭

প্রশাসন

সীমান্তে যেকোনো সমস্যা মোকাবেলায় বিজিবির সক্ষমতা রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নয়া দিগন্ত অনলাইন

০২ ফেব্রুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১৮:৪৩


প্রিন্ট
স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল (ফাইল ফটো)

স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সীমান্ত সুরক্ষা ও সমস্যার উত্তরণে ভারত-মিয়ানমারের সাথে আলোচনাকে অধিক গুরুত্ব দেয়া হচ্ছে। অনেক বিষয় আলোচনার মাধ্যমেই সমাধান করা সম্ভব।

তিনি বলেন, সীমান্তে যেকোনো সমস্যা মোকাবেলায় বিজিবির সক্ষমতা রয়েছে। প্রয়োজনে জনবল নিয়োগের মাধ্যমে বিজিবিকে আরো শক্তিশালী করা হবে।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পিলখানায় বিজিবি’র সদর দফতরের সম্মেলন কক্ষে আয়োজিত কমান্ডিং অফিসারদের সম্মেলন শেষে সাংবাদিকদের একথা বলেন।

এ সময় স্বরাষ্ট্র সচিব ড. কামাল উদ্দিন আহমেদ, বিজিবি’র প্রধান মেজর জেনারেল আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

অধিনায়ক সম্মেলনের আলোচনা সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিজিবির কমান্ডিং অফিসাররা তাদের অভিজ্ঞতা ও সমস্যার কথা জানিয়েছেন। সীমান্তে রাস্তা ও বিওপি বাড়ানোর কথা বলেছেন। আমরা পর্যায়ক্রমে এ ব্যাপারে ব্যবস্থা নেব।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সীমান্তে ছোটখাটো সমস্যা হয়, হতেই পারে। আমাদের সাথে ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রয়েছে। মিয়ানমারের সাথে সম্পর্ক উন্নয়নে আলোচনা চলছে। আমরা মনে করি আলোচনাই সমস্যা সমাধানের নিয়ামক হতে পারে।

এর আগে সীমান্ত নিরাপত্তা, চোরাচালান, মাদক, নারী ও শিশু পাচারসসহ অন্যান্য সীমান্ত অপরাধ প্রতিরোধের বিষয়ে বিজিবি কমান্ডিং অফিসাররা স্বরাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫