ঢাকা, বুধবার,২২ মে ২০১৯

সিনেমা

এক যুগ পর মৌসুমী

অভি মঈনুদ্দীন

২৮ জানুয়ারি ২০১৭,শনিবার, ১৬:৫৩


প্রিন্ট

দীর্ঘ এক যুগ পর মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় নতুন একটি চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা মৌসুমী। আসছে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে থেকে মৌসুমী আকবরের নির্দেশনায় অভিনয় করতে যাচ্ছেন ‘দুলাভাই জিন্দাবাদ’ চলচ্চিত্রে। এতে ডিপজলের স্ত্রীর ভূমিকায় অভিনয় করবেন তিনি। বিষয়টি পরিচালক মনতাজুর রহমান আকবর এবং চিত্রনায়িকা মৌসুমী নিশ্চিত করেছেন।

এই চলচ্চিত্রের গল্প লিখেছেন আব্দুল্লাহ জহির বাবু। এই নিয়ে মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় ১৪তম চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন মৌসুমী। চলচ্চিত্রটিতে অভিনয় প্রসঙ্গে মৌসুমী বলেন,‘ স্ক্রিপ্ট আমার দারুণ পছন্দ হয়েছে। এখনো প্রতিনিয়ত আমার কাছে অনেক স্ক্রিপ্টই আসে। কিন্তু এখন আমি চলচ্চিত্রে কাজ করার বিষয়ে একটু বেশিই চুজি হয়েছি। যে কারণে স্ক্রিপ্ট ভালো না লাগলে কাজ করা হয়ে উঠে না। আকবর ভাইয়ের কাজের প্রতি আমার যেমন বিশ্বাস আছে, সেইসাথে আছে তার কাজের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা। আমি আশা করি নতুন চলচ্চিত্রটি অনেক ভালো কিছুই হবে।’

মনতাজুর রহমান আকবর বলেন, ‘এক যুগ পর মৌসুমী আমার চলচ্চিত্রে কাজ করছেন। ভাবাই যায় না মাঝে এতটা সময় পেরিয়ে গেছে। যে চরিত্রটিতে মৌসুমী কাজ করার জন্য সম্মতি দিয়েছেন তা তার বাইরে কাউকে নিয়ে করার কথা কল্পনাও করিনি। আমার ভালোলাগার বিষয় হচ্ছে এই যে মৌসুমী আমার নির্দেশনাতেই সর্বাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।’

এ দিকে মৌসুমী এখন বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন তার স্বামী ওমরসানীর নির্বাচনী প্রচারণা নিয়েও। শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে ওমরসানী সভাপতি হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় মৌসুমী প্রথম অভিনয় করেন ১৯৯৫ সালে চিত্রনায়ক বাপ্পারাজের বিপরীতে ‘বাঘিনী কন্যা’ চলচ্চিত্রে। সর্বশেষ ২০০৪ সালে আকবরের নির্দেশনায় ‘ভাইয়ের শত্রু ভাই’ চলচ্চিত্রে অভিনয় করেন। এ দিকে কাজী হায়াৎ-এর নির্দেশনাতেও মৌসুমী শিগগিরই ‘ঘুম’ চলচ্চিত্রে কাজ শুরু করতে যাচ্ছেন। মনতাজুর রহমান আকবরের নির্দেশনায় মৌসুমী আরো যেসব চলচ্চিত্রে অভিনয় করেছেন সেগুলো হচ্ছে ‘অন্ধ ভালোবাসা’, ‘গুণ্ডা নাম্বার ওয়ান’, ‘শয়তান মানুষ’, ‘ভয়ঙ্কর সন্ত্রাসী’, ‘কুখ্যাত খুনী’, ‘মেজর সাহেব’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘ভয়ানক সংঘর্ষ’, ‘আঘাত পাল্টাআঘাত’, ‘বিগ বস’, ‘বউয়ের সম্মান’।

এ দিকে ভালোবাসা দিবস উপলক্ষে মৌসুমী অভিনয় করেছেন তারিক মুহাম্মদ হাসানের নির্দেশনায় ‘মিডনাইট লাভ’ নাটকে। এতে তার বিপরীতে আছেন ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব।

ছবি : আলিফ হোসেন রিফাত

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫