ঢাকা, বুধবার,২২ ফেব্রুয়ারি ২০১৭

স্বাস্থ্য

বিশেষ হাসপাতাল তৈরি হচ্ছে ৫০০ কেজির ইমানের জন্য

নয়া দিগন্ত অনলাইন

১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১৬:০৪ | আপডেট: ১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১৬:২৭


প্রিন্ট

৫০০ কেজি ওজনের বিশ্বের সব থেকে ভারী মহিলার সন্ধান পাওয়া গিয়েছিল মিসরে। তার চিকিত্সার আশ্বাস দিয়েছিলেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। সেই মতো বিশেষ বিমানের ব্যবস্থা করা হয়েছে ৩৬ বছরের ইমান আহমদকে মুম্বই শহরে নিয়ে আসার। যদিও এখনও তার আসার দিন সম্পর্কে নির্দিষ্ট কোনো খবর জানানো হয়নি, তবে তাঁর অস্ত্রোপচারের জন্যে তোড়জোড় শুরু হয়ে গিয়েছে চারনি রোডের সাইফি হাসপাতালে।

২ কোটি রুপি খরচ করে হাসপাতালের প্রধান বিল্ডিংয়ের পিছনেই তৈরি হচ্ছে ৩০০০ স্ক্যোয়ার ফিটের বিশেষ ব্যবস্থা শুধুমাত্র ইমানের চিকিৎসার জন্যে। এখানে থাকবে একটি অপারেশন থিয়েটার, বিশেষ ব্যবস্থাযুক্ত ইনটেনসিভ কেয়ার ইউনিট, অ্যাটেনডেন্টের ঘর, দুটি রেস্টরুম এবং একটি ভিডিও কনফারেন্সিং রুম। এখানে সবই তৈরি করা হচ্ছে ইমানের শারীরিক অবস্থা এবং ওজনের কথা মাথায় রেখেই। দরজাগুলিও বানানো হচ্ছে সাধারণের থেকে বেশ খানিকটা বড়। এমনকি হাসপাতালের খাটটির মাপও করা হচ্ছে ৭ ফুট বাই ৭ ফুটের।

তার ব্যারিয়াট্রিক সার্জারি করবেন ডা. মুফাজ্জাল লাকদাওয়ালা। তার সঙ্গে ওটি-তে উপস্থিত থাকবেন একজন হৃদরোগ বিশেষজ্ঞ, একজন কার্ডিয়াক সার্জেন, একজন এন্ডোক্রিনোলজিস্ট, একজন চেস্ট ফিজিশিয়ান, দু’জন ইনটেনসিভিস্ট এবং তিন জন অ্যানাস্থেটিস্ট।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫