ঢাকা, শুক্রবার,২৩ জুন ২০১৭

ক্রিকেট

পাকিস্তানের বিরুদ্ধে সিরিজ : অস্ট্রেলিয়া দল ঘোষণা

নয়া দিগন্ত অনলাইন

১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১৫:১৯


প্রিন্ট

চলমান ইনজুরি সত্তেও পাকিস্তানের বিপক্ষে কাল থেকে গাব্বায় শুরু হওয়া পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে খেলার ইঙ্গিত দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভেন স্মিথ। গতকাল নেট অনুশীলনে ব্যাটিং করার সময় পাঁজরের হাড়ে আঘাত পান স্মিথ। এর আগে গত মাসে ব্রিসবেন টেস্টেও অনুশীলনে মিশেল স্টার্কের বলে তিনি একই স্থানে আঘাত পেয়েছিলেন।
তবে সব শঙ্কাকে উড়িয়ে দিয়ে প্রথম ম্যাচে দলকে নেতৃত্ব দিতে আশাবাদী স্মিথ। বৃহস্পতিবার সাংবাদিকদের কাছে আত্মবিশ্বাসী স্মিথ বলেছেন, গত দুই সপ্তাহ ধরে এই ইনজুরিটা আমাকে ভোগাচ্ছে। কিন্তু তারপরেও কালকের ম্যাচে এর কোন প্রভাব পড়বে না।
এদিকে স্মিথ ইঙ্গিত দিয়েছেন বিগ ব্যাশ লীগে ব্রিসবেন হিটের হয়ে নায়কোচিত অভিষেক হওয়া হার্ড হিটিং ব্যাটসম্যান ক্রিস লিনের ওয়ানডে অভিষেক প্রায় নিশ্চিত। এছাড়া দলে আরো থাকছেন দীর্ঘদেজী পেসার বিলি স্টানলেক। তবে বিবিএল’র মাধ্যমে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঝড় তোলা লিনকেই নিয়েই জোড় আলোচনা শোনা যাচ্ছে। স্মিথ জানিয়েছেন ৪ নম্বরেই লিনের ব্যাটিংয়ে নামার সম্ভাবনা বেশী। স্মিথ বলেন, ৫০ ওভার লম্বা সময়, এখানে নিজেকে ধরে খেলতে হয়। কিন্তু তার হাতে শট আছে, এবং বল নির্বাচনেও সে দক্ষতা দেখিয়েছে। শক্তিশালী ব্যাটিং দিয়ে সে বল প্রায়ই দুরে পাঠাতে পারে। বর্তমানে ব্যাট হাতে তার ফর্ম আন্তর্জাতিক মানের থেকে কোন অংশেই কম নয়। গত দুইদিন আমি নেটে তাকে পর্যবেক্ষন করেছি। আশা করছি দলের জন্য সে কিছু করে দেখাতে পারবে।
এদিকে বিস্ময়কর ভাবে গ্রীষ্ম মৌসুমে টেস্টে নিজেকে প্রমান করলেও ডেভিড ওয়ার্নারের সাথে উদ্বোধনী জুটিতে বিবেচনা করা হয়নি উসমান খাজাকে। এ্যারন ফিঞ্চের অনুপস্থিতিতে ট্রেভিস হেডের ইনিংস সূচনার ইঙ্গিত পাওয়া গেছে। মাঠ এবং মাঠের বাইরের বিতর্কের জন্য গত বছরের মাঝামাঝি থেকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বাইরে থাকা অল-রাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল আবারো দলে ফিরেছেন। এছাড়া দলে আরো রয়েছেন জেমস ফকনার, মিশেল মার্শ। লেগ স্পিনার এ্যাডাম জামপা বোলিং আক্রমণে থাকছেন না। বরং তার স্থানে মিশেল স্টার্ক ও প্যাট কামিন্সের সাথে স্টানলেককে দেখা যাবে
বিবিএল এ এডিলেড স্ট্রাইকার্সের হয়ে ৬ ফুট ৮ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী স্টানলেক সকলের নজড় কেড়েছেন। তার হাতে পেস ও বাউন্স আছে। যে কারনে নির্বাচকরা তাকে দলে নিতে বিবেচনা করেছেন।
অস্ট্রেলিয়ান একাদশ : ডেভিড ওয়ার্নার, ট্রেভিস হেড, স্টিভেন স্মিথ (অধিনায়ক), ক্রিস লিন, মিশেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, জেমস ফকনার, প্যাট কামিন্স, মিশেল স্টার্ক, বিলি স্টানলেক।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫