খালেদার আত্মপক্ষ সমর্থন পেছাল

নয়া দিগন্ত অনলাইন

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট ও জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের ওপর শুনানির জন্য ২৬ জানুয়ারি পরবর্তী দিন নির্ধারণ করেছেন আদালত।

খালেদা জিয়ার পক্ষে সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আজ বৃহস্পতিবার পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ দিন ধার্য করেন।

 

 

উভয় পক্ষে শুনানি শেষে আদালত প্রথমে ১৯ জানুয়ারি মামলার শুনানির দিন ঠিক করেন। কিন্তু খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া আদালতকে বলেন, আগামী ১৯ তারিখ জিয়াউর রহমানের জন্মদিন। তাই শুনানির জন্য ওই দিন বাদে অন্য যেকোনো দিন ধার্য করা হোক। আদালত তারপরও ১৯ জানুয়ারি শুনানির কথা বলেন। একপর্যায়ে খালেদা জিয়ার আইনজীবী জয়নাল আবেদীন আদালতকে বলেন, ১৯ জানুয়ারি বাদে যেকোনো দিন শুনানির তারিখ ধার্য করলে তাঁরা চিরকৃতজ্ঞ থাকবেন। পরে আদালত ২৬ জানুয়ারি মামলার শুনানির তারিখ ধার্য করেন।

এদিকে খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট-সংক্রান্ত দুর্নীতি মামলার বিচারকাজও একই আদালতে চলছে। এই মামলায় সকাল সাড়ে ১০টার দিকে দুদকের তৎকালীন পরিচালক নূর আহমেদের সাক্ষ্য গ্রহণ শুরু হয়। সাক্ষ্য গ্রহণ শেষে তাঁকে জেরা শুরু করেন খালেদা জিয়ার আইনজীবীরা।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.