ঢাকা, বৃহস্পতিবার,১৪ ডিসেম্বর ২০১৭

ক্রিকেট

বাউন্ডারি দিয়ে মোমিনুলের হাফসেঞ্চুরি

নয়া দিগন্ত অনলাইন

১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ০৯:৫১ | আপডেট: ১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১১:২৯


প্রিন্ট
বৃষ্টির পর আম্পায়ারদের খেলার প্রস্তুতি : ক্রিকইনফো

বৃষ্টির পর আম্পায়ারদের খেলার প্রস্তুতি : ক্রিকইনফো

বৃষ্টি বিরতির পর খেলা শুরু হতেই মোমিনুল হক তার হাফসেঞ্চুরি পূর্ণ করেছেন। আ তা করেছেন ওয়াগনারের বলে বাউন্ডারি দিয়ে। বাংলাদেশের স্কোর ২ উইকেটে ১৩২ রান। মোমিনুল ৫২ এবং মাহমুদুল্লাহ ২২ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

চিরচেনা মোমিনুল হক তার নিজস্ব ছন্দে ফিরেছেন। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সাবলীলভাবে খেলে যাচ্ছেন। দলকে ভালো অবস্থায় নিয়ে যাচ্ছেন।
এছাড়া দুরন্ত হাফসেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। তবে হাফসেঞ্চুরির পর বেশিক্ষণ খেলতে পারেননি। ৫৬ রানে বিদায় নিয়েছেন। ইমরুল কায়েস মাত্র ১ রান করে বিদায় নেন।
আজ বৃহস্পতিবার ওয়েলিংটনে টসে জিতে স্বাগতিক নিউজিল্যান্ড ব্যাট করতে পাঠায় নিউজিল্যান্ডকে।

এই ম্যাচে দুই ক্রিকেটারের অভিষেক হয়েছে। দুজনই পেসার। তারা হলেন তাসকিন আহমেদ ও শুভাশিস রায়। ফলে বেসিন রিজার্ভের পেসবান্ধব উইকেটে তিন পেসার নিয়ে নামছে বাংলাদেশ। দলের অন্য পেসার কামরুল ইসলামেরও এটা ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট! তিন পেসারকে জায়গা করে দিতে সুযোগ পাননি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।
সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের মধ্যে শেষ পর্যন্ত মিরাজকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এই উইকেটে পরের দিকে কার্যকর হওয়ার কথা এই অফ স্পিনারের।
তবে তিন পেসারের পরীক্ষা পরে, সবুজ পিচে বড় পরীক্ষাটা বাংলাদেশের ব্যাটসম্যানদের দিতে হবে আগে। ওয়েলিংটনে এর আগে খেলা দুই টেস্টের চার ইনিংসে কখনো দেড় শ' পার করতে পারেনি বাংলাদেশ!
বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫