ঢাকা, মঙ্গলবার,১২ ডিসেম্বর ২০১৭

নগর মহানগর

ফটোসাংবাদিক জিয়ার অবস্থা স্থিতিশীল

অভিনেতা কোরাইয়াকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০ | আপডেট: ১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ০০:৩১


প্রিন্ট

সড়ক দুর্ঘটনায় আহত প্রথম আলোর প্রধান আলোকচিত্র সাংবাদিক জিয়া ইসলামের শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। গত মঙ্গলবার মস্তিষ্কে অস্ত্রোপচারের পর গতকাল বুধবার দুপুরের দিকে তার একটি চোখ সাড়া দিতে শুরু করেছে। শরীরের তাপমাত্রা ও রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। গতকাল এক ব্রিফিংয়ে চিকিৎসক আরো জানান, জিয়ার শরীরের ভিতরে কোনো সংক্রমণ হয়নি। বর্তমানে তাকে অ্যাপোলো হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়েছে। এ দিকে ফটোসাংবাদিক জিয়া ইসলামকে প্রাইভেটকারের ধাক্কায় গুরুতর আহত করার অভিযোগে অভিনেতা কল্যাণ কোরাইয়াকে তিন দিনের মধ্যে জেলগেটে (কারাফটক) জিজ্ঞাসাবাদ করার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। গতকাল ঢাকার মহানগর হাকিম মাজহারুল হক এ আদেশ দেন।
এর আগে আদালতে কোরাইয়াকে হাজির করে দিনের রিমান্ডে নেয়ার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার উপপরিদর্শক (এসআই) ওমর ফারুক।
আদালতে কল্যাণ কোরাইয়ার আইনজীবী মোহাম্মদ ফারুক বলেন, যে ধারায় মামলা করা হয়েছে, সে ধারা জামিনযোগ্য। আসামি জামিন পাওয়ার হকদার। এ সময় আদালত বলেন, যিনি দুর্ঘটনার শিকার হয়েছেন, তার অবস্থা তো আশঙ্কাজনক।
আসামিপরে আইনজীবী বলেন, জামিনযোগ্য ধারা হওয়ায় আসামিকে রিমান্ডে দেয়ার কোনো সুযোগ নেই। কল্যাণ কোরাইয়ার গাড়িটি রাত সাড়ে ১২টার দিকে ফার্মগেট এলাকায় ট্রাকের সাথে ধাক্কা খায়। এতে তার বন্ধু আহত হন। তিনি ওই বন্ধুকে নিয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়েছিলেন। জিয়া ইসলাম গাড়ির ধাক্কায় আহত হওয়ার ঘটনার সাথে তিনি জড়িত নন বলে তিনি দাবি করেন।
এ সময় বাদিপরে আইনজীবী আশরাফ-উল আলম বলেন, মামলাটির ধারা জামিনযোগ্য হলেও রিমান্ডে দেয়া যাবে না, আইনে এমন কোনো ধারা নেই। সাংবাদিক মিশুক মুনীর হত্যা মামলা, ঢাকা মেডিক্যালের সামনের অ্যাম্বুলেন্স চাপা দিয়ে চারজনকে হত্যা মামলার আসামিকে রিমান্ডে দেয়ার নজির আছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫