ঢাকা, শুক্রবার,২৪ মার্চ ২০১৭

শেষের পাতা

উত্তরাঞ্চলের কোনো জেলাই জঙ্গিমুক্ত নয় : আইজিপি

রংপুর অফিস

১২ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ০০:০০


প্রিন্ট

পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল ইসলাম বলেছেন, পুরো নর্থবেঙ্গল, উত্তরাঞ্চলের কোনো জেলাই জঙ্গিমুক্ত নয়। যতগুলো জঙ্গি ধরা পড়েছে, যতগুলো জঙ্গি পুলিশের এনকাউন্টারে মারা গেছে তাদের বেশির ভাগই উত্তরবঙ্গের। গ্রামে, মহল্লায়, পাড়ায় জনমত তৈরি করে জঙ্গিবাদ মুক্ত করতে হবে।
তিনি গতকাল রংপুর মহানগরীর গোমস্তাপাড়া কমিউনিটি পুলিশিং আয়োজিত অনুষ্ঠানে বক্তব্যে এসব কথা বলেন। কমিউনিটি পুলিশিংয়ের রংপুর মহানগর সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবির, বশির আহমেদ, রংপুর পুলিশ সুপার মিজানুর রহমান, জেলা পুলিশিং কমিটির সদস্য সচিব সুশান্ত ভৌমিক প্রমুখ।
পুলিশ প্রধান বলেন, জঙ্গিরা হয় গাইবান্ধার, নয় রংপুর, না হয় দিনাজপুরের না হয় পঞ্চগড়, রাজশাহী না হয় চাঁপাইয়ের। তিনি বলেন, এর বিরুদ্ধে সচেতন হতে হবে। পরিবার থেকে আমাদের সচেতন থাকতে হবে। এরা কিভাবে কারা কার সাথে মিশে, পরিবারের লোকজন, বড় ভাইবোনকে খেয়াল রাখতে হবে।
তিনি বলেন, পুলিশ কাজ করে যাচ্ছে সরকারি বাহিনী হিসেবে। আমাদের আইন-কানুন বিধিবিধান অনুযায়ী। পুলিশের সেবা জনগণ পেয়ে থাকে। কিন্তু জনগণ প্রত্যাশা অনুযায়ী পায় কি না, কেমন আচরণ তারা চায় তা দেখতে হবে। এলাকায় যেসব সমস্যা আছে তা পুলিশকে বলতে হবে।

 

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫