সেনাবাহিনীর বিশেষ অভিযানে উদ্ধার কম্ব্যাট ইউনিফরম ধ্বংস করা হয়েছে

বাসস

সেনাবাহিনী পরিচালিত বিশেষ অভিযানে উদ্ধারকৃত আট শতাধিক সেনা ও বিমান বাহিনীসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর ব্যবহৃত কম্ব্যাট ইউনিফরম এবং ইউনিফরম সাদৃশ্য পোশাক ও অন্যান্য সামগ্রী আজ বিভিন্ন বাহিনীর উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়েছে।

সকালে মিরপুর সেনানিবাসের ফায়ারিং রেঞ্জের পার্শ্ববর্তী এলাকায় সেনাবাহিনীসহ অন্যান্য প্রতিষ্ঠানের প্রতিনিধিদের উপস্থিতিতে উদ্ধারকৃত এসব সামগ্রী পোড়ানো ও ধ্বংস করা হয়।

৯ জানুয়ারি ঢাকা সেনানিবাসস্থ রজনীগন্ধা সুপার মার্কেটে একটি বিশেষ অভিযান পরিচালনা করে এসব পোশাক সামগ্রী উদ্ধার করা হয়। রজনীগন্ধা মাকের্টের আটটি ব্যবসায়িক প্রতিষ্ঠান থেকে এই আট শতাধিক পোশাক সামগ্রী উদ্ধার করা হয়।

সেনাবাহিনীর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে মিলিটারী পুলিশ, ভাষানটেক থানা পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্য এবং ক্যান্টনমেন্ট বোর্ডের প্রতিনিধিগণ অংশ নেয়।

অভিযানে এ আট প্রতিষ্ঠান থেকে কম্ব্যাট বা কম্ব্যাট সাদৃশ্য শার্ট ২৫৮টি, ট্রাউজার ২৫০টি, ক্যাপ ২৯৮টি, উইন্টার কোট সাতটি, টি-শার্ট ১৭টি এবং কম্ব্যাট সাদৃশ্য কাপড়সহ বিপুল পরিমান সেনা ও বিমান বাহিনীসহ অন্যান্য আইন শৃঙ্খলা বাহিনীর ব্যবহৃত কম্ব্যাট ইউনিফরম ও ইউনিফরম সাদৃশ্য পোশাক ও অন্যান্য সামগ্রী উদ্ধার করে।

অবৈধভাবে আইনশৃঙ্খলা বাহিনীর দ্রব্যসামগ্রী রাখার জন্য দুটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে সীলগালা করে বন্ধ এবং ছয়টি প্রতিষ্ঠান থেকে মোট ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

অভিযানে সেনাবাহিনী সাদৃশ্য পোশাক ক্রয়-বিক্রয় থেকে বিরত থাকার জন্য এবং এ ধরণের কার্যক্রমের সাথে ভবিষ্যতে সম্পৃক্ত না হওয়ার জন্য সকলকে সচেতন থাকার নির্দেশনা দেয়া হয়।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.