ঢাকা, বুধবার,২২ নভেম্বর ২০১৭

মিউজিক

নতুন বছরে নতুন কিছু উপহার দেবে সাউন্ডটেক : সুলতান মাহমুদ বাবুল

বিনোদন প্রতিবেদক

১০ জানুয়ারি ২০১৭,মঙ্গলবার, ১৬:৩৮


প্রিন্ট

দেশের অন্যতম প্রধান অডিও প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক ২০১৬ সালের গানের বাজারে পুনরায় সরব হয়ে ওঠে। বড় এবং মাঝারি বাজেটে জনপ্রিয় শিল্পীদের বেশ কিছু অ্যালবাম বাজারজাত করে অডিও ইন্ডাস্ট্রিতে নতুন মাত্রা যোগ করে। 

প্রতিষ্ঠানের কর্ণধার সুলতান মাহমুদ বাবুল বলেন, ‘গানের বাজার এখন আগের স্টাইলে চলে না। টেলিকম ও ইউটিউবে চ্যানেলের মাধ্যমে এখন গান বাজারজাত হচ্ছে। এর সুফলটাও অডিও প্রযোজকের চেয়ে মধ্যস্থতাকারীরাই বেশি ভোগ করছেন। তার পরেও আমরা চেষ্টা করছি এবং আমি বিশ্বাস করি অডিও ইন্ডাস্ট্রি আবারো আগের মতো সরব হবে এর জন্য সাউন্ডটেক অনেকগুলো পরিকল্পনা হাতে নিয়েছে। গত বছর সাউন্ডটেক থেকে প্রকাশিত অ্যালবামগুলো শ্রোতামহলে বেশ সাড়া জাগায়। নতুন বছরেও দেশের সেরা শিল্পীদের কণ্ঠে সাউন্ডটেক নতুন নতুন অ্যালবাম উপহার দেবে।’

২০১৬ সালে প্রকাশিত আহমেদ রিজভীর লেখা নাজির মাহমুদের সুরে ন্যান্সির ‘ভালোবাসো বলেই’, জুলফিকার রাসেলের লেখা ইমরান এবং ভারতীয় শিল্পী পুলক মুচ্ছালের ‘সবাই চলে যাবে’, ইমরান ন্যান্সির ‘বলো না একবার’ কাজী শুভর ‘তুই আমার সব’ বেলাল খান এবং মেরীর ‘মনের ঘরে প্রেম’ সবচেয়ে বেশি সারা জাগানো গান হিসেবে ইউটিউব ভিউয়ার্সে লক্ষ করা যায়। এ ছাড়া ন্যান্সি এবং এফ এ সুমনের দ্বৈত অ্যালবাম ‘অনুভব’, দেলোয়ার আরজোদা শরফের কথা এবং অভি আকাশের সুরে কাজী শুভ-মমতাজ-পারভেজের ‘তুই আমার সব’ , জুলফিকার রাসেল, সোমেশ্বর অলি ও আবু সায়েমের লেখায় ‘আদর আদর ভালোবাসা’ ডলি সায়ন্তনীর নতুন ‘একলা হবি’ ও ভালো সফলতা লাভ করে। ইমরান-ন্যান্সি, বেলাল খান-পড়শী, তুহিন-নন্দিতার মিশ্র অ্যালবাম ‘এক পৃথিবী প্রেম’ আশাতীত সফলতা পায়। এ ছাড়া কিশোর শাহীনের সুরে ‘কোন জলে ভাসবো’ পলাশ-রিজিয়ার ‘বলবো তোকে ভালোবাসি, চন্দ্রবিন্দু, প্রমিথিউসের আমার ‘কোনো টেনশন নাই’, অবসকিউরের ‘এক প্লাটুন’ ‘বিডি এক্সপ্রেস’ শীর্ষক অ্যালবামগুলো শ্রোতাদের আকৃষ্ট করে। এ ছাড়া নতুন বছরের শুরুতেই আলোচিত শিল্পী তাহসান কণ্ঠে সাউন্ডটেক মুক্তি দিচ্ছে ‘স্বল্প কথার গল্প’ শিরোনামে একটি এক্সক্লুসিভ অ্যালবাম। ওমর ফয়সাল বিশালের কথায় এর সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন জয় শাহরিয়ার।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫