ঢাকা, মঙ্গলবার,৩০ মে ২০১৭

অপরাধ

বহিষ্কৃত উ. কোরিয়ান কূটনীতিকের বিলাসবহুল গাড়ি জব্দ

নয়া দিগন্ত অনলাইন

০৯ জানুয়ারি ২০১৭,সোমবার, ১৫:৪৬


প্রিন্ট

শুল্ক-গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের কর্মকর্তারা ঢাকার কর্মস্থল থেকে বহিষ্কৃত উত্তর কোরিয়ার একজন কূটনীতিকের বিলাসবহুল গাড়ি রাজধানীর কমলাপুর আইসিডি থেকে জব্দ করেছে।

সিগারেট চোরাচালানের দায়ে গত বছরের আগস্ট মাসে উত্তর কোরিয়ার কূটনীতিক হ্যান সন ইকে’কে বাংলাদেশ থেকে বহিষ্কার করা হয়।

আজ সোমবার শুল্ক-গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের সদস্যরা বাংলাদেশ থেকে বহিষ্কৃত এই কূটনীতিকের আমদানি করা বিলাসবহুল রোলস-রয়েস গাড়ি শুল্ক ফাঁকির অভিযোগে জব্দ করে। দীর্ঘদিন নজরদারিতে রাখার পর গাড়িটি জব্দ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড.মইনুল খান বাসসকে জানান, ‘দীর্ঘদিন নজরদারিতে রাখার পর কমলাপুর আইসিডিতে আনা কন্টেইনার খুলে সিলভার কালারের ৬৬০০ সিসির এই গাড়িটি আমরা জব্দ করেছি।’

তিনি জানান, ঢাকাস্থ উত্তর কোরিয়া দূতাবাসের সাবেক প্রথম সচিব হ্যান সন ইক বি এম ডব্লিউ এক্স-৫ ঘোষণা দিয়ে ৬৬০০ সিসির সিলভার কালারের ঘোস্ট মডেলের বিলাসবহুল এই গাড়িটি আমদানি করে। দীর্ঘদিন কন্টেইনারটি নজরদারিতে রাখা হয়। গাড়িটির বাজার মূল্য প্রায় ৩০ কোটি টাকা। এটি আমদানির ক্ষেত্রে প্রায় ২২ কোটি টাকা শুল্ককর ফাঁকি দেয়া হয় বলে ড. মইনুল জানান।

এর আগে উত্তর কোরিয়ান দূতাবাসের এই ফার্স্ট সেক্রেটারিকে ২৭ কেজি সোনা চোরাচালানের সময় হাতেনাতে ধরা হয়। উত্তর কোরিয়ার দূতাবাসের নামে আসা একটি কন্টেইনার পরীক্ষা করে প্রায় সাড়ে তিন কোটি টাকা সমমূল্যের ইলেক্ট্রনিক সামগ্রী ও বিদেশি সিগারেটসহ অ‰বৈধ পণ্য পাওয়া যায়।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫