ঢাকা, মঙ্গলবার,২৫ জুলাই ২০১৭

আইন ও বিচার

প্রতিবন্ধী ধর্ষণকারীকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

০৯ জানুয়ারি ২০১৭,সোমবার, ১৪:০২


প্রিন্ট

কুমিল্লায় এক প্রতিবন্ধী নারীকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত নজরুলকে অবিলম্বে  গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে এ বিষয়ে করা অভিযোগ মামলা হিসেবে গ্রহণ করতেও নির্দেশ দেয়া হয়েছে।

আজ সোমবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বতঃপ্রণোদিত হয়ে এই আদেশ দেয়।

কুমিল্লার পুলিশ সুপার ও বাঙ্গরা থানার ওসিকে ১৯ জানুয়ারি আসামিকে গ্রেফতারের অগ্রগতি প্রতিবেদন আদালতে দাখিল করতে বলা হয়েছে।

গত ৭ জানুয়ারি একটি জাতীয় দৈনিকে‘ কুমিল্লার বাঙ্গর: বোনকে ধর্ষণ ভাইকে কোপ থানায় সালিস’ শীর্ষক প্রতিবেদন প্রকাশ হয়। এই প্রতিবেদনটি আদালতের নজরে আনেন আইনজীবী মুজিবুর রহমান।

প্রকাশিত ঐ প্রতিবেদনের বলা হয়, ২৩ ডিসেম্বর গ্রামের পাশে একটি ব্রিক ফিল্ডে প্রতিবন্ধী মেয়েকে ফুঁসলিয়ে নিয়ে গিয়ে নির্যাতন করে প্রতিবেশী নজরুল (৩০)। এসময় স্থানীয় কয়েকজন যুবক নজরুলকেহাতেনাতে ধরে। কিন্তু প্রভাবশালী হওয়ায় তারা কোনো ব্যবস্থা নিতে পারেনি। পরদিন প্রতিবন্ধীর ভাই নিজাম উদ্দিন ঘটনা শুনে নজরুলের বাড়িতে গিয়ে প্রতিবাদ জানান। তখন তাকে দা দিয়ে কুপিয়েমারাত্মকভাবে আহত করে নজরুল। আহত নিজামকে স্থানীয় হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫