ঢাকা, রবিবার,২৬ মার্চ ২০১৭

দিগন্ত জবস

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৩৩১টি পদে নিয়োগ  

০৭ জানুয়ারি ২০১৭,শনিবার, ০০:০০


প্রিন্ট

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের নি¤œবর্ণিত পদসমূহে সরাসরি নিয়োগের জন্য প্রকৃত বাংলাদেশের নাগরিকদের নিকট থেকে দরখাস্ত আহ্বান করা হয়েছে। অনলাইনে আবেদনপত্র পূরণের শেষ তারিখ : ২১ জানুয়ারি ২০১৭, সন্ধ্যা ৬টা পর্যন্ত। লিখেছেন মাহমুদ কবীর
পদের নাম : কম্পিউটার অপারেটর।
পদের সংখ্যা : ২৯টি।
বেতন স্কেল : ১২৫০০-৩০২৩০/-
আবেদনের যোগ্যতা : (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
(খ) কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটারবিষয়ক এক বছরের ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন দুই বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা এবং
(গ) নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত কম্পিউটার স্ট্যান্ডার্ড অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
যেসব জেলার স্থায়ী বাসিন্দা আবেদন করতে পারবেন : সকল জেলা।
পদের নাম : সুপারভাইজার।
পদের সংখ্যা : ১১৪টি।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
যেসব জেলার স্থায়ী বাসিন্দা আবেদন করতে পারবেন : রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা।
পদের নাম : ক্যাশিয়ার।
পদের সংখ্যা : ১৩২টি।
বেতন স্কেল : ১১০০০-২৬৫৯০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে দ্বিতীয় শ্রেণী বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি।
যেসব জেলার স্থায়ী বাসিন্দা আবেদন করতে পারবেন : রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা।
পদের নাম : ডাটাএন্ট্রি অপারেটর।
পদের সংখ্যা : ৫৪টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
আবেদনের যোগ্যতা : (ক) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি। (খ) নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত কম্পিউটার স্ট্যান্ডার্ড অ্যাপটিচুড টেস্টে উত্তীর্ণ এবং (গ) কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় বা প্রতিষ্ঠান থেকে কম্পিউটার বিষয়ক ১ বছরের ডিপ্লোমাসহ সংশ্লিষ্ট কাজে অন্যূন ১ বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।
যেসব জেলার স্থায়ী বাসিন্দা আবেদন করতে পারবেন : রাজশাহী ও রংপুর বিভাগের সকল জেলা।
পদের নাম : ড্রাইভার।
পদের সংখ্যা : ২টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
আবেদনের যোগ্যতা : (ক) কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের কোনো পরীক্ষায় উত্তীর্ণ; এবং (খ) বৈধ লাইসেন্সসহ হাল্কা ও ভারী যানবাহন চালনায় অন্যূন তিন বছরের বাস্তব কর্ম অভিজ্ঞতা। তবে হেভি ড্রাইভিং লাইসেন্সধারী ড্রাইভারদের বিশেষ কোনো সুবিধা প্রদান করা হবে না।
যেসব জেলার স্থায়ী বাসিন্দা আবেদন করতে পারবেন : নওগাঁ, চাঁপাইনবাবগঞ্জ, সিরাজগঞ্জ, রংপুর, কুড়িগ্রাম, গাইবান্ধা, নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলা।
শিক্ষাগত যোগ্যতা : এসএসসি বা সমমান এবং এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফলের ক্ষেত্রে : এসএসসি ও এইচএসসির ফলের ক্ষেত্রে জিপিএ ৩ বা তার বেশি প্রথম বিভাগ, জিপিএ ২ থেকে জিপিএ ৩-এর কম দ্বিতীয় বিভাগ এবং জিপিএ ১ থেকে জিপিএ ২-এর কম থাকলে তৃতীয় বিভাগ ধরা হবে। বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ’র ক্ষেত্রে : বিশ্ববিদ্যালয়ের সিজিপিএ’র ক্ষেত্রে ৪ পয়েন্ট স্কেলে ৩ বা তার বেশি প্রথম বিভাগ/শ্রেণী, সিজিপিএ ২.২৫ বা তার বেশি কিন্তু সিজিপিএ ৩-এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণী, সিজিপিএ ১.৬৫ বা তার বেশি কিন্তু ২.২৫-এর কম তৃতীয় বিভাগ/শ্রেণী। সিজিপিএ’র ক্ষেত্রে ৫ পয়েন্ট স্কেলে সিজিপিএ ৩.৭৫ বা তার বেশি প্রথম বিভাগ/শ্রেণী, কিন্তু সিজিপিএ ২.৮১৩ বা তার বেশি কিন্তু ৩.৭৫- এর কম দ্বিতীয় বিভাগ/শ্রেণী, সিজিপিএ ২.০৬৩ বা তার বেশি কিন্তু ২.৮১৩-এর কম তৃতীয় বিভাগ/শ্রেণী ধরা হবে।
অনলাইনে আবেদনের শেষ তারিখ : আগ্রহী প্রার্থীদের আগামী ২৬ জানুয়ারি ২০১৭, সন্ধ্যা ৬টার মধ্যে অনলাইনে দরখাস্ত করতে হবে। আবেদনের প্রক্রিয়া : রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ওয়েবসাইট www.rakub.org.bd G Apply online নামে একটি লিঙ্ক থাকবে। ওই লিঙ্কে প্রবেশ করে বর্ণিত নির্দেশনা মোতাবেক Online Registration ও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে দরখাস্ত করতে হবে। সরাসরি http://rakub,isoftgo.com ওয়েবসাইটে প্রবেশ করেও অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করা যাবে। এ ছাড়া google play store থেকে Ôisoft jobsÕ নামে Android Mobile Apps ডাউনলোড করে RAKUB Career থেকে মোবাইলের মাধ্যমে অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণ করা যাবে। প্রার্থীর ছবি JPG Format এ সর্বোচ্চ ১০০ কই-এর মধ্যে ৩০০দ্ধ ৩০০ চরীবষ আকারে এবং প্রার্থীর স্বাক্ষর JPG Format এ সর্বোচ্চ ৬০ কই এর মধ্যে ৩০০দ্ধ ৮০ চরীবষ আকারে আপলোড করতে হবে।
অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking number এবং Password যথাযথভাবে সংরক্ষণ করতে হবে।
প্রবেশপত্র সংগ্রহ : সঠিকভাবে Application Form পূরণ পূর্বক আবেদনকারী তাৎক্ষণিকভাবে রোল নম্বরসংবলিত Applicant Copy I Admit Card ডাউনলোডের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন। যদি কোনো আবেদনকারী তাৎক্ষণিকভাবে প্রবেশপত্র সংগ্রহ না করেন, সে ক্ষেত্রে আবেদনপত্র জমাদানের নির্ধারিত সর্বশেষ সময়সীমার মধ্যে Applicant Copy I Admit Card ডাউনলোড করতে পারবেন। আবেদনপত্র জমাদানের নির্ধারিত সর্বশেষ সময়সীমার পরে কোনো অবস্থাতেই ডাউনলোড করা যাবে না।
বয়সসীমা : মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ৩২ বছর। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা প্রার্থীর জন্য বয়স ১৮ হতে ৩০ বছর।
জরুরি তথ্য : একজন প্রার্থী অনধিক ২টি পদে আবেদন করতে পারবেন।
যোগাযোগ : নিয়োগসংক্রান্ত যাবতীয় তথ্যাদি www.rakub.org.bd Ges http//:rakub.isoftgo.com ওয়েবসাইটে পাওয়া যাবে। সরাসরি কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।
পরীক্ষার সময়সূচি : পরীক্ষার স্থান ও সময়সূচি পরবর্তীতে রাকাবের ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে জানানো হবে।
প্রার্থীকে যেসব কাগজপত্র জমা দিতে হবে : সব পদের লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশিত হওয়ার পর নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীকে নি¤œলিখিত কাগজপত্র জমা দিতে হবে।
(ক) অনলাইনে পূরণকৃত আবেদনপত্র।
(খ) গঈছ/ লিখিত পরীক্ষার প্রবেশপত্রের ফটোকপি।
(গ) গেজেটের অফিসার কর্তৃক সত্যায়িত সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতার সনদপত্রসহ)।
(ঘ) মৌখিক পরীক্ষার সময় বোর্ড বা বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত সকল ডিগ্রির সনদপত্রের মূল কপি অবশ্যই উপস্থাপন করতে হবে।
(ঙ) সম্প্রতি তোলা ৩ কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত রঙিন ছবি।
(চ) জাতীয় পরিচয়পত্র ও জন্মনিবন্ধন সনদপত্রের সত্যায়িত কপি।
(ছ) স্থায়ী ঠিকানার সমর্থনে সিটি করপোরেশন মেয়র/পৌর মেয়র/ কাউন্সিলর/ কমিশনার/ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত জাতীয়তা সনদপত্রের সত্যায়িত কপি, বিবাহিত মহিলা প্রার্থীর ক্ষেত্রে স্বামীর স্থায়ী ঠিকানার অনুকূলে ইস্যুকৃত জাতীয়তা সনদপত্রের সত্যায়িত কপি।
(জ) মুক্তিযুদ্ধ-বিষয়ক মন্ত্রণালয়ের ইস্যুকৃত সনদপত্রের সত্যায়িত কপি।
(ঝ) বিদেশ থেকে অর্জিত ডিগ্রির ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ থেকে সমমানের সনদপত্রের সত্যায়িত কপি।
(ঝ) চাকরিরত প্রার্থীর ক্ষেত্রে নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের সত্যায়িত কপি।
(ঝ) বিভাগীয় প্রার্থীর (রাকাবে কর্মরত) ক্ষেত্রে নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষের অনাপত্তিপত্রের সত্যায়িত কপি।

 

  • সর্বশেষ
  • পঠিত

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫