ঢাকা, মঙ্গলবার,২৮ ফেব্রুয়ারি ২০১৭

চট্টগ্রাম

নাসিরনগরে হামলার অন্যতম হোতা চেয়ারম্যান আঁখি গ্রেফতার

ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা

০৫ জানুয়ারি ২০১৭,বৃহস্পতিবার, ১৭:২৪


প্রিন্ট

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার অন্যতম পরিকল্পনাকারি হরিপুর ইউনিয়নের আওয়ামী লীগ দলীয় চেয়ারম্যান দেওয়ান আতিকুর রহমান আঁখিকে ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোরে ঢাকার ভাটারা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। ব্রাহ্মণবাড়িয়া জেলা গোয়েন্দা পুলিশের ওসি মফিজ উদ্দিন এবং ভাটারা থানা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেফতার করা হয়।

ওই দিনের ঘটনায় হামলায় ট্রাক ভাড়া ও লোক জমায়েতে ওই ইউপি চেয়ারম্যান জড়িত ছিল বলে ইতিমধ্যে প্রমাণ পেয়েছে পুলিশ।

তাকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ডিবির ওসি মো. মফিজ উদ্দিন জানান, সে একটি গাড়িতে চলাচল করছে এমন খবরের ভিত্তিতে আমাদের একটি দল ঢাকায় যায়। পরে গাড়ির নম্বার ট্র্যাক করে ভাটারা থানা পুলিশের সহায়তায় বৃহস্পতিবার ভোরে তাকে গ্রেফতার করা হয়। তবে আজ বৃহস্পতিবার বিকেল চারটার দিকে আনুষ্ঠানিকভাবে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ তাকে বুঝে নিয়েছে।

তিনি আরো জানান, আজ ঢাকায় রেখেই তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। তবে গ্রেফতার করা দেওয়ান আতিকুর রহমান আঁখিকে কোথায় রাখা হয়েছে সে বিষয়টি জানাতে অস্বীকৃতি জানান তিনি।

ব্রাহ্মণবাড়িয়া সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) আব্দুল করিম জানান, নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাড়িঘরে হামলার ঘটনায় দায়ের করা মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

প্রসঙ্গত, গত বছরের ৩০ অক্টোবর নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর ও মন্দিরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। পরবর্তীতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় ৮টি পৃথক মামলা হয়। এ ঘটনায় এ পর্যন্ত ১০৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫