ঢাকা, বুধবার,১৮ জানুয়ারি ২০১৭

পাঠক গ্যালারি

পর্নো ওয়েবসাইট : চাই কঠোর ব্যবস্থা

শামসুল করীম খোকন

০১ জানুয়ারি ২০১৭,রবিবার, ১৯:০৫


প্রিন্ট

যুবসমাজের চরিত্র নষ্টের মূল উপাদান পর্নো ওয়েবসাইট। মোবাইলে ইন্টারনেট চালু করলেই নর ও নারীর অশালীন আচরণ ও অবৈধ সম্পর্ক নিয়ে নানা গল্প বা কাহিনী দৃশ্যমান। এত অশ্লীল গল্প ও দৃশ্য ওয়েবসাইটে প্রদর্শিত হচ্ছে, যা দেখলে যেকোনো সভ্য মানুষের গা শিউরে ওঠার কথা। আর এসব দেখে যুবসমাজে চরিত্র অধঃপতনের দিকে ধাবিত হচ্ছে। সে দিকে খেয়াল করেই হয়তো আমাদের টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী যথার্থ উদ্যোগ নিয়েছেন।
মা হিসেবে তিনি সন্তানের ভবিষ্যৎ চিন্তা করেন বলেই ২৮ নভেম্বর সচিবালয়ে সভা করে কমিটি গঠন করেছেন। পর্নো ওয়েবসাইটগুলোর তালিকা প্রণয়ন করে এক সপ্তাহের মধ্যে রিপোর্ট দিতে বলেছেন। আশা করি, অশ্লীলতা নিরসনে তিনি এসব বন্ধ করার যথাযথ ব্যবস্থা নেবেন।
শিক্ষার্থীদের একাংশসহ এক শ্রেণীর বিকৃত রুচির মানুষ পর্নো বা অশ্লীল দৃশ্য দেখেই শিশু নির্যাতনের মতো অমানবিক কর্মে উৎসাহী হয়। তেমনি দেশে ব্যভিচার ও ধর্ষণ বৃদ্ধি পেয়ে চলেছে। এর শিকার হচ্ছে আমাদের মাতৃজাতি। প্রেমের যাঁতাকলে খাদিজাদের মতো মেয়েদেরও নির্মম নির্যাতনের শিকার হতে হচ্ছে। রিশাদদের দিতে হচ্ছে অকালে জীবন। ঝরে পড়ছে কত মা-বাবার আদরের সন্তান।
ইন্টারনেটের অশ্লীলতা বন্ধে প্রতিমন্ত্রী অবলিম্বে কঠোর পদক্ষেপ নিয়ে একটি মহৎ দৃষ্টান্ত স্থাপন করবেন এবং যুবচরিত্র রক্ষার লক্ষ্যে জঘন্য অশালীন, অশ্রাব্য ওয়েবসাইট থেকে দেশবাসীকে মুক্তি দেবেন, এটাই সবার প্রত্যাশা।

৭/বি দক্ষিণ বেগুনবাড়ি, তেজগাঁও, ঢাকা

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১৬৭/২-ই, ইনার সার্কুলার রোড, ইডেন কমপ্লেক্স, মতিঝিল, ঢাকা-১০০০।
ফোন: ৭১৯১০১৭-৯, ৭১৯৩৩৮৩-৪

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫