ঢাকা, রবিবার,২৬ মার্চ ২০১৭

দিগন্ত জবস

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে নিয়োগ

৩১ ডিসেম্বর ২০১৬,শনিবার, ০০:০০


প্রিন্ট

বাণিজ্য মন্ত্রণালয়াধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে বিভিন্ন পদে ৩৯ জন নিয়োগ দেয়া হবে। অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময় : ১২ জানুয়ারি ২০১৭ সকাল ১০টা। অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৩১ জানুয়ারি ২০১৭ বিকেল ৫টা। লিখেছেন মাহমুদা সুলতানা
পদের নাম : ব্যক্তিগত সহকারী।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ১০২০০-২৪৬৮০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অন্যূন স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা অন্যূন দ্বিতীয় শ্রেণীর স্নাতক বা সমমানের ডিগ্রি এবং কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে। প্রার্থীর সাঁটলিপিতে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি ইরেজিতে ৮০ শব্দ ও বাংলায় ৫০ শব্দ, কম্পিউটারে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি মুদ্রাক্ষরে ইংরেজিতে ৩০ শব্দ ও বাংলায় ২৫ শব্দ থাকতে হবে।
পদের নাম : গবেষণাগার সহকারী।
পদের সংখ্যা : ৪টি।
বেতন স্কেল : ৯৭০০-২৩৪৯০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে বিজ্ঞান বিষয়ে অন্যূন দ্বিতীয় শ্রেণীর স্নাতক বা সমমানের ডিগ্রী এবং কম্পিউটার চালনায় অভিজ্ঞতা থাকতে হবে।
পদের নাম : ডাটা এন্ট্রি অপারেটর।
পদের সংখ্যা : ১টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ (বিজ্ঞান বিভাগ অগ্রাধিকার পাবে) এবং কম্পিউটারে ডাটা এন্ট্রি কাজে স্ট্যান্ডার্ড অ্যাপটিচিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
পদের নাম : অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক।
পদের সংখ্যা : ২৬টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/-
আবেদনের যোগ্যতা : কোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে অন্যূন দ্বিতীয় বিভাগে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ এবং কম্পিউটারে ব্যবহার সংক্রান্ত ওয়ার্ড প্রসেসিং, ডাটা এন্ট্রি ও টাইপিংয়ে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দ থাকতে হবে।
পদের নাম : গাড়িচালক।
পদের সংখ্যা : ৭টি।
বেতন স্কেল : ৯৩০০-২২৪৯০/- (হালকা লাইসেন্স)। ৯৭০০-২৩৪৯০/- (ভারী লাইসেন্স)।
আবেদনের যোগ্যতা : অষ্টম শ্রেণী পাস। হালকা ও ভারী গাড়ি চালনার বৈধ ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। তবে অভিজ্ঞতাসম্পন্ন এবং কোনো স্বীকৃত বোর্ড বা প্রতিষ্ঠান থেকে এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
যেসব জেলার প্রার্থীরা আবেদন করতে পারবেন : ঢাকা, নরসিংদী, গাজীপুর, নারায়ণগঞ্জ, কিশোরগঞ্জ, ময়মনসিংহ, জামালপুর, চট্টগ্রাম, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী রাঙ্গামাটি, কক্সবাজার, খাগড়াছড়ি, বান্দরবান, রাজশাহী, সিরাজগঞ্জ, পাবনা, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, খুলনা, যশোর, নড়াইল, বাগেরহাট, বরিশাল, সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ, রংপুর, দিনাজপুর, গাইবান্ধা ও ঠাকুরগাঁও (তবে মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী/এতিম, আনসার ও উপজাতি কোটার প্রার্থীরা সব জেলা থেকে সব পদে আবেদন করতে পারবেন)।
আবেদনপত্র পূরণ করা : পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীরা http://dncrp.teletalk.com.bd- এই ওয়েবসাইটে আবেদনপত্র পূরণ করতে পারবেন।
অনলাইনে আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমা দেয়ার শুরুর তারিখ ও সময় : ১২ জানুয়ারি ২০১৭ সকাল ১০টা।
অনলাইনে আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময় : ৩১ জানুয়ারি ২০১৭ বিকাল ৫টা। ওই সময়সীমার মধ্যে User ID প্রাপ্ত প্রার্থীগণ অনলাইনে আবেদনপত্র Submitএর সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে এসএমএস-এ পরীক্ষার ফি জমা দিতে পারবেন।
অনলাইন আবেদনপত্রে প্রার্থী তার রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৩০০) চরীবষ ও স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ ী প্রস্থ ৮০) চরীবষ স্ক্যান করে নির্ধারিত স্থানে টঢ়ষড়ধফ করবেন। ছবির সাইজ সর্বোচ্চ ১০০কই ও স্বাক্ষরের সাইজ সর্বোচ্চ ৬০কই হতে হবে।
জেনে রাখুন : প্রার্থী অনলাইনে পূরণকৃত আবেদনপত্রের একটি প্রিন্ট কপি পরীক্ষাসংক্রান্ত যেকোনো প্রয়োজনের সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।
ঝগঝ পাঠানো ও পরীক্ষার ফি দেয়া : অনলাইনে আবেদনপত্র যথাযথভাবে পূরণ করে নির্দেশনা মতে ছবি এবং Signature upload করে আবেদনপত্র Submit করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ Application Preview দেখা যাবে। নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s copy পাবেন। ওই Applicant’s copy পড়ঢ়ু প্রার্থী প্রিন্ট অথবা download করে সংরক্ষণ করবেন। Applicant’s কপিতে একটি User ID নম্বর দেয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিচের পদ্ধতিতে যেকোনো টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বরের মাধ্যমে ২টি ঝগঝ করে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা অনধিক ৭২ ঘণ্টার মধ্যে জমা দেবেন। অনলাইনে আবেদনপত্রের সব অংশ পূরণ করে ঝঁনসরঃ করা হলেও পরীক্ষার ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইনে আবেদনপত্র কোনো অবস্থাতেই গৃহীত হবে না।
প্রবেশপত্র প্রাপ্তি : প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://DNCRP.teletlk.com.bd. A_ev DNCRP Website: এর ওয়েবসাইটে www.dncrp.gov.bd-এ এবং প্রার্থীর মোবাইল ফোনে ঝগঝ-এর মাধ্যমে যথাসময়ে জানানো হবে।
প্রবেশপত্র প্রিন্ট করা : ঝগঝ-এ প্রেরিত টংবৎ ওউ এবং চধংংড়িৎফ ব্যবহার করে পরবর্তীতে রোল নম্বর পদের নাম, ছবি, পরীক্ষার তারিখ, সময় ও ভেন্যুর নাম ইত্যাদি তথ্য সম্বলিত প্রবেশপত্র প্রার্থী উড়হিষড়ধফ পূর্বক চৎরহঃ করে নেবেন। প্রার্থী এই প্রবেশপত্রটি লিখিত পরীক্ষায় অংশগ্রহণের সময় এবং উত্তীর্ণ হলে মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করবেন।
বয়সসীমা : সব পদে ১৮-১২-২০১৬ তারিখে পার্থীর বয়স ১৮ হতে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। তবে মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের বয়স ৩০ বছর হতে হবে।

 

 

  • সর্বশেষ
  • পঠিত

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫