ঢাকা, বৃহস্পতিবার,২৩ মার্চ ২০১৭

বিবিধ

নানা ঘটনায় মুখর শোবিজ অঙ্গন

সাকিবুল হাসান

৩০ ডিসেম্বর ২০১৬,শুক্রবার, ১৭:৩২


প্রিন্ট

নিজেদের ব্যক্তিগত বিভিন্ন বিষয়ের কারণে চলচ্চিত্র, সঙ্গীত ও টিভি অঙ্গনের অনেক তারকাই আলোচনায় থেকেছেন বছরজুড়ে। এসব ঘটনা ছিল সাধারণ মানুষের মুখে মুখে। বছরের শুরু থেকে শেষ পর্যন্ত এ ধরনের ঘটনা অস্থিরও করে তুলেছিল শোবিজ অঙ্গনকে। এর মধ্যে চলতি বছর অন্যতম বড় ঘটনা ঘটিয়ে আলোচনায় ছিলেন মডেল-অভিনেত্রী শ্রাবস্তী দত্ত তিন্নী। দেড় বছর আগে বিয়ে করে চলতি বছরই হঠাৎ করে নিজের বিয়ের খবর সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে জানান তিনি। ২০১৪ সালের ১৮ ফেব্রুয়ারি আদনান হুদা সাদকে বিয়ে করেন তিন্নী। আর চলতি বছর ১৩ আগস্ট সাদের সাথে নিজের বিচ্ছেদের খবরটিও নিজেই ফেসবুকে প্রকাশ করেন তিনি।

গত বছর মডেল-অভিনেতা মনির খান শিমুলের সাথে বিচ্ছেদ হয় অভিনেত্রী নাদিয়ার। আর চলতি বছরের ১৪ জানুয়ারি অভিনেতা নাঈমকে ভালোবেসে বিয়ে করেন এ অভিনেত্রী। এটিই ছিল চলতি বছরের শোবিজ অঙ্গনের প্রথম বিয়ে।

এ দিকে অভিনেত্রী সোহানা সাবার সঙ্গে চলতি বছরের ২৭ সেপ্টেম্বর বিচ্ছেদ হয় নির্মাতা আরমান পারভেজ মুরাদের। ক’দিন ধরেই ঘর ভাঙার গুঞ্জন চলছে মডেল-অভিনেত্রী সারিকার।

২০১৪ সালে ব্যবসায়ী মাহিম করিমকে বিয়ে করেছিলেন তিনি। কিন্তু বিশ্বস্ত সূত্র মতে এখন আর একসাথে থাকছেন না সারিকা ও মাহিম। শিগগিরই ডিভোর্সের আনুষ্ঠানিকতায় যাচ্ছেন তারা।

বছরের শেষ বিচ্ছেদের গুঞ্জন ছিল জনপ্রিয় চলচ্চিত্র অভিনেত্রী শাবনূরের। ডিসেম্বর জুড়েই স্বামী অনিক মাহমুদের সঙ্গে তার বিচ্ছেদের খবরটি টক অব দ্য শোবিজে পরিণত হয়েছে।

এ দিকে সম্পর্ক ভাঙার পাশাপাশি কয়েকটি বিয়ের ঘটনাও ঘটেছে মিডিয়াঙ্গনে। এর মধ্যে দীর্ঘদিনের প্রেমের সম্পর্কের পর ৫ জানুয়ারি বিয়ে করেন শোবিজের দুই তারকা শখ ও নিলয়।

অন্য দিকে চলতি বছর ৭ জুলাই ঈদের দিন অনেকটা গোপনেই বিয়ে করেন জনপ্রিয় অভিনেত্রী অপি করিম ও নির্মাতা এনামুল করিম নির্ঝর। এটি ছিল তাদের দু’জনেরই তৃতীয় বিয়ে। ব

ছরের অন্যতম আলোচিত বিয়ে ছিল নায়িকা মাহিয়া মাহির। ২৪ মে সিলেটের ছেলে মাহমুদ পারভেজ অপুকে বিয়ে করেন মাহি। চার বছরের সম্পর্কের পর তাদের এই বিয়ে অনুষ্ঠিত হয়।

এ বছর সঙ্গীতাঙ্গনের কিছু মুখও বিয়ের পিঁড়িতে বসেছেন। এর মধ্যে দীর্ঘদিনের সম্পর্কের পর ২১ সেপ্টেম্বর বিয়েবন্ধনে আবদ্ধ হন সঙ্গীতশিল্পী কোনাল। ১৬ ডিসেম্বর পান্ডু রাঙা ব্লুমবার্গের সাথে বিয়েবন্ধনে আবদ্ধ হন ভিন্ন ধারার সঙ্গীতশিল্পী আনুশেহ। এটি তার দ্বিতীয় বিয়ে।

৫ সেপ্টেম্বর গীতিকার-সুরকার সিরাজুম মুনিরকে বিয়ে করেন গায়িকা ও সংবাদ পাঠিকা লোপা হোসাইন।

এ দিকে বছরের অন্যতম আলোচিত ঘটনা ছিল দেশীয় চ্যানেলে ডাবকৃত বিদেশী সিরিয়াল প্রচার বন্ধের জন্য এফটিপিওর আন্দোলন। নভেম্বরের প্রথম সপ্তাহে টিভি মিডিয়াসংশ্লিষ্ট ১৪টি সংগঠনের সমন্বয়ে ফেডারেশন অব টেলিভিশন প্রফেশনালস অরগানাইজেশন (এফটিপিও) দেশীয় চ্যানেলে ডাবকৃত বিদেশী সিরিয়াল বন্ধসহ পাঁচ দফা দাবি নিয়ে আন্দোলন শুরু করে। তারা বিভিন্ন টিভি চ্যানেলের সামনে অবস্থান কর্মসূচিও পালন করে। এর মাধ্যমে আলোচনায় আসে দীপ্ত টিভির ‘সুলতান সুলেমান’ সম্প্রচারের বিষয়টি। কারণ এ সিরিয়ালটি সর্বাধিক দর্শকপ্রিয়তা অর্জন করেছে সাম্প্রতিক সময়ে।

সমালোচকেরা এ আন্দোলনকে ‘সুলতান সুলেমান’ বন্ধের আন্দোলন বলেও মত দিয়েছেন। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমেও মিশ্র প্রতিক্রিয়া লক্ষ করা যায়। অন্য দিকে কাছাকাছি সময়ে এফটিপিওকে নিয়ে টিভি মালিক সংগঠনগুলো এক জোট হয়ে ‘মিডিয়া ইউনিটি’ নামে একটি সংগঠন চালু করে। তারা বিদেশী চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন প্রচার বন্ধসহ বিভিন্ন দাবিতে একাধিকবার সমাবেশ করে। এর মাধ্যমে বিদেশী চ্যানেলে ডাউনলিংক করা বিজ্ঞাপনগুলো প্রচার বন্ধ ঘোষণাও করা হয় সরকারের পক্ষ থেকে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫