প্রস্তুতিতে ভিন্নতা আনছেন মারে

নয়া দিগন্ত অনলাইন

অস্ট্রেলিয়ান ওপেনে পাঁচবার রানার্স-আপ ট্রফি পাওয়া ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে এবার সেই ধারা ভেঙ্গে শিরোপা জয় করতে দৃঢ় প্রতিজ্ঞ। সে কারণেই মেলবোর্ন পার্কে আগামী মাসে অনুষ্ঠিতব্য বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে বিশ্বের এক নম্বর তারকার প্রস্তুতিতে ভিন্নতা এসেছে।

আগামী ১৬-২৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য অস্ট্রেলিয়ান ওপেনের জন্য এই স্কটিশ তারকা গত দুই বছরের ফেবারিট পার্থ হপম্যান কাপ না খেলে আবু ধাবীতে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশীপে খেলছেন। প্রস্তুতি প্রসঙ্গে মারে বলেছেন, ভিন্ন কিছুর স্বাদ নিতেই এখানে আসা। ২০১৬ সাল আমি যেভাবে শেষ করেছি তাতে আমার আত্মবিশ্বাস তুঙ্গে আছে। আশা করছি এই ধারা বজায় রাখতে পারবো।

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে এর আগে চারবারই নোভাক জকোভিচের কাছে পরাজিত হয়েছেন ২৯ বছর বয়সী মারে। কিন্তু এই জকোভিচকে হটিয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানে থেকে বছর শেষ করা মারের কাছে এখন আত্মবিশ্বাসাটাই মূল অস্ত্র। ২০১৬ সালে এই স্কটিশ নয়টি শিরোপা জয় করেছেন। এর মধ্যে রয়েছে উইম্বলডন ও অলিম্পির্কে স্বর্ণ জয়। এছাড়া এটিপি ট্যুর ফাইনালে জকোভিচকে পরাজিত করে শীর্ষস্থানটা পোক্ত করেছেন। টানা ২৪টি ম্যাচে অপরাজিত থেকে তিনি বছরের শেষ পাঁচটি টুর্নামেন্টে নিজেকে প্রমাণ করেছেন।

 

সম্পাদকঃ আলমগীর মহিউদ্দিন,
প্রকাশক : শামসুল হুদা, এফসিএ
১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

Copyright 2015. All rights reserved.