ঢাকা, শুক্রবার,২০ অক্টোবর ২০১৭

মোবাইল

স্মার্টফোনের জন্যও এবার টয়লেট পেপার!

নয়া দিগন্ত অনলাইন

২৩ ডিসেম্বর ২০১৬,শুক্রবার, ০৯:২২


প্রিন্ট

শুধু যাত্রীদের জন্যই নয়, তাদের স্মার্টফোনের কদর করতেও এক পা এগিয়ে জাপান। আর সেজন্য জাপানের নারিতা বিমানবন্দরে যাত্রীদের জন্য ওয়াশরুমে টয়লেট পেপার রাখার পাশাপাশি স্মার্টফোন পরিষ্কারের জন্যও টয়লেট পেপার রাখা হয়েছে।
জানা গিয়েছে, ওয়াশরুমে যে জায়গায় টয়লেট পেপার রাখার রোল থাকে, তার ঠিক পাশেই আর একটি রোলে স্মার্টফোনের জন্য টয়লেট পেপার রাখা হয়েছে। যাতে প্রকৃতির ডাকে সাড়া দেয়ার পাশাপাশি বিমানবন্দরে আসা মানুষ নিজের স্মার্টফোনটিকেও পরিষ্কার করতে পারেন।
বিমানবন্দর সূত্রে জান গেছে, এই স্মার্টফোন টয়লেট পেপারটি শুধুমাত্র ফোনের কথা ভেবেই তৈরি করা হয়েছে। এটি দিয়ে স্মার্টফোনের স্ক্রিন পরিষ্কার করা যাবে। শুধু তাই নয়, এই পেপারের উপরে ওয়াইফাই স্পট-সংক্রান্ত নানা কথা লেখা রয়েছে এছাড়া ভ্রমণ সংক্রান্ত নানা টিপসও দেয়া হয়েছে।
জাপানের টেলিকম কোম্পানি এনটিটি ডোকোমোর এই উদ্যোগে গোটা নারিতা বিমানবন্দরে ৮৬টি এই ধরনের পেপারের স্টল বসানো হয়েছে। আগামী বছরের মার্চ পর্যন্ত স্টলগুলি বসানো থাকবে।
নানা সমীক্ষায় উঠে এসেছে যে স্মার্টফোনের স্ক্রিনে টয়লেটের সিটের চেয়ে পাঁচগুণ বেশি ময়লা থাকে। সেই থেকেই এই ধরনের স্মার্টফোন স্যানিটেশনের ব্যবস্থা বলে মনে করা হচ্ছে।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন

প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫