ঢাকা, বুধবার,২২ ফেব্রুয়ারি ২০১৭

কম্পিউটার ও আইটি

রাজধানীতে শুরু হচ্ছে কম্পিউটার মেলা

আহমেদ ইফতেখার

২১ ডিসেম্বর ২০১৬,বুধবার, ১৬:৫৪


প্রিন্ট

‘সাইবার সিকিউরিটি; দ্য অনলি ওয়ে টু ফ্লাই’ স্লোগানকে সামনে নিয়ে বৃহস্পতিবার রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টারে শুরু হচ্ছে ৬ দিনব্যাপী বাংলাদেশের সর্ববৃহৎ কম্পিউটার মেলা। কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এই মেলায় সাড়ে ৬ শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ প্রযুক্তিপণ্য প্রদর্শন ও বিক্রি করবে। বাড়তি আয়োজনের পাশাপাশি থাকবে প্রযুক্তিপণ্যের ওপর বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি।

জাতীয় প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলনে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহ্সোন বলেন, প্রতিবারের চেয়ে এবার আরো বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হচ্ছে। দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে দিয়ে, বহুল প্রত্যাশিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ মেলার আয়োজন করা হয়। এক সাথে এত প্রতিষ্ঠান এই মেলায় অংশগ্রহণ উপমহাদেশে বিরল ঘটনা বলে আমরা মনে করছি।

মেলায় বাংলাদেশের শীর্ষ আইসিটি পণ্য আমদানিকারক ও ব্যবসায়ীরা বিশ্বের মানসম্পন্ন ব্র্যান্ডের আধুনিক প্রযুক্তি প্রদর্শন করবে। মেলা উপলক্ষে এবার বিশেষ আয়োজন হিসেবে থাকছে- প্রযুক্তিপণ্যের ওপর আকর্ষণীয় মূল্যছাড় ও উপহারসামগ্রী, থাকছে র‌্যাফল ড্রয়ের মাধ্যমে আকর্ষণীয় পুরস্কার, রক্তদান কর্মসূচি, এন্ট্রি পাসের সাথে ফ্রি মুভি দেখার সুব্যবস্থা, ফ্রি ইন্টারনেট, ওয়াইফাই, গেমিং জোন, ফটোগ্রাফি ও সেলফি প্রতিযোগিতা, শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতা, সিকিউরিটি সিস্টেম ও আধুনিক প্রযুক্তিপণ্যের প্রদর্শনীসহ নানা আয়োজন। ২৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

প্রতি বছরের মতো এবারের মেলায় বিশেষভাবে গুরুত্ব দেয়া হয়েছে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ওপর। দেশের শিক্ষাব্যবস্থা ও শিক্ষাপদ্ধতিতে সর্বাধুনিক ও সর্বশেষ প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করা এবং এর সুফল সম্পর্কে ধারণা দিতে মেলায় থাকবে নানা আয়োজন। মেলা পরিদর্শনে রাজধানীর বিভিন্ন স্কুলশিক্ষার্থীদের জন্য থাকবে সুব্যবস্থা। ঢাকাসহ সারা দেশের যেকোনো প্রতিষ্ঠানে অধ্যয়নরত ছাত্রছাত্রীদের জন্য মেলার প্রবেশ ফ্রি করা হয়েছে। শুধু শিক্ষাপ্রতিষ্ঠান প্রদত্ত পরিচয়পত্র দিয়েই ছাত্রছাত্রীরা মেলা পরিদর্শন করতে পারবে। আগত শিশু ও শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন উপহারসামগ্রী প্রদান করা হবে। মাল্টিপ্ল্যান সেন্টারে অনুষ্ঠিত উইন্টার ডিজিটাল আইসিটি ফেয়ার নামক এই মেলা চলবে আগামী ২৭ ডিসেম্বর পর্যন্ত।

 

 

Logo

সম্পাদক : আলমগীর মহিউদ্দিন
চেয়ারম্যান, এমসি ও প্রকাশক : শামসুল হুদা, এফসিএ

ব্যবস্থাপনা পরিচালক : শিব্বির মাহমুদ

১ আর. কে মিশন রোড, (মানিক মিয়া ফাউন্ডেশন), ঢাকা-১২০৩।
ফোন: ৫৭১৬৫২৬১-৯

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত | নয়া দিগন্ত ২০১৫