২৪ আগস্ট ২০১৯

ক্রিকেটার থেকে রাজনীতিবিদ

-

একসময়ে পাশ্চাত্যেই তাকে বেশি দেখা যেত। অক্সফোর্ডÑশিক্ষিত প্লেবয় হিসেবেই যার খ্যাতি ছিল, লন্ডনের নাইটকাবগুলোতে যার বিচরণ ছিল অবাধ। সচ্ছল পরিবারের সন্তান হিসেবে অনেক কিছুরই পরোয়া তার না করলেও চলত। তবে তাকে সবচেয়ে বড় খ্যাতি এনে দিয়েছিল ক্রিকেট। সর্বকালের সেরা অধিনায়কদের একজন হিসেবে তিনি পরিচিত।
তিনি ১৯৯০-এর দশকে রাজনৈতিক ক্যারিয়ার শুরু করেছিলেন ওই ১৯৯২ সালের বিশ^কাপ জয়ের মূলধনকে পুঁজি করেই। আর ক্ষমতার সত্যিকারের দাবিদার হিসেবে নিজেকে প্রমাণ করতে তাকে আরো দুটি দশক অপেক্ষা করতে হয়েছিল।
২০১৩ সালে তেহরিক-ই-ইনসাফ (পিটিআই, পাকিস্তান জাস্টিজ মুভমেন্ট) পার্টি খোলস ছেড়ে বের হয়ে পাকিস্তানের তৃতীয় বৃহত্তম রাজনৈতিক দল হিসেবে আত্মপ্রকাশ করে। তখন সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল মুসলিম লিগ (এন) সরকার গঠন করে, সাবেক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) হয়েছিল দ্বিতীয়।
এর পাঁচ বছর পর ইমরান খান ও তার অনুসারীদের স্বপ্ন সত্যি হলো। নির্বাচনী প্রচার-প্রচারণার সময় তিনি সবচেয়ে বেশি জোর দিয়েছিলেন পরিবর্তনের ওপর। প্রতিশ্রুতি দিয়েছিলেন শিক্ষা ও স্বাস্থ্য পরিচর্যায় উন্নতি ঘটাবেন, তরুণদের জন্য আরো চাকরির ব্যবস্থা করবেন। পাকিস্তানের জনসংখ্যার ৬৪ ভাগই তরুণ। তারাই ছিল ইমরানের ভরসা। সেখান থেকেই তিনি আসল সমর্থন পেয়েছেন।


আরো সংবাদ

কাশ্মিরে যাচ্ছেন রাহুল গান্ধী আমাজনে আগুন নিয়ন্ত্রণে সেনাবাহিনী মোতায়েন করছে ব্রাজিল ফেসবুকে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগে হিন্দু যুবক গ্রেফতার এমপিদের শপথের বৈধতা চ্যালেঞ্জে আপিল দায়ের টুনির বাড়িতে কেন গেলেন মাশরাফি গ্রেনেড হামলার আসামীদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে : কাদের উত্তর কোরিয়ার নতুন করে ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণ বাঁচার জন্যে একটু সহানুভূতি চায় ক্যান্সারে আক্রান্ত সাদিয়া ষড়যন্ত্র সামনে আরো ব্যাপক আকার ধারণ করবে : শামীম ওসমান যুবলীগ নেতা হত্যায় অভিযুক্ত ২ রোহিঙ্গা ‘বন্দুকযুদ্ধে’ নিহত ক্যামব্রিজে প্রত্যাখ্যাত হয়ে এমআইটি ও হার্ভার্ডে ডাক পেলো ইউসুফ

সকল

ভারতের হামলার মুখে কতটুকু প্রস্তুত পাকিস্তান? (২৭৭২২)জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৭৪২৬)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৯৩২৬)‘কাশ্মিরি গাজা’য় নজিরবিহীন প্রতিরোধ (১৯০১৫)ভারত কেন আগে পরমাণু হামলা চালাতে চায়? (১৮৭০০)সেনাবাহিনীর গাড়িতে গুলি, পাল্টা গুলিতে সন্ত্রাসী নিহত (১৮৩৫২)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (১৩৭৫২)দাম্পত্য জীবনে কোনো কলহ না হওয়ায় স্বামীকে তালাক দিতে চান স্ত্রী (১২৫৩৫)প্রিয়াঙ্কাকে সরাতে পাকিস্তানের চিঠির জবাব দিয়েছে জাতিসংঘ (৮৩৮৪)রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমারকে যে বার্তা দিল চীন (৭৭২৬)



mp3 indir bedava internet