২৩ নভেম্বর ২০১৯

জা পা নে র রূ প ক থা বুড়ো বানরটি

-

(গত দিনের পর)
লোকটি একদিন ভাবে, নাহ্ আর হবে না। এই বুড়ো বানর দিয়ে কাজ হবে না আমার। অন্য কোনো পেশা বেছে নিতে হবে। কালই কসাইকে আসতে বলি। বানরটি বিক্রি করে দিলে কিছু পয়সা তো আসবে।
সেদিন তড়িঘড়ি করে বাড়ি ফেরে সে। তখন সন্ধ্যে প্রায় ঘনিয়ে এসেছে। মহাবিরক্তি চোখেমুখে তার। কারণ, আয় রোজগার তেমন হয়নি আজ। বাড়ি এসে স্ত্রীকে বলে, এই বানর দিয়ে আর পোষাবে না আমার। আগের মতো খেলা দেখাতে পারে না। কাল কসাইকে আসতে বলেছি। বিক্রি করে দেবো এটাকে। নাচতে পারে না, খেলা দেখাতে পারে না। অকম্মার ঢেঁকি। কী হবে এমন বুড়ো বানর পুষে? শুধু
পেটপুরে খাওয়া চাই তার। বিক্রি করে দিলে কিছু পয়সা তো আসবে ঘরে।
লোকটির কথায় স্ত্রীর মন খারাপ হয়ে যায়। আহারে বেচারা! এতটা কাল তাকে পেলে-পুষে গড়ে তুলেছি। নাচ শিখিয়েছি, খেলা শিখিয়েছি। আর এখন কিনা বিক্রি করে দেবে। কসাই এসে নিয়ে যাবে বানরটাকে। জবাই করে মাংস বিক্রি করবে। রোস্ট করে খাবে সবাই! আহ্ বেচারা। (চলবে)

 


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৮৩)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৬)