২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

দুই গোয়েন্দার অভিযান

-

চুয়াল্লিশ.

করিডোরের শেষ মাথায় একটা মই, পেরেক দিয়ে দেয়ালের সাথে আটকানো। ওপর দিকে টর্চের আলো ফেলল কুনার। একটা ট্র্যাপডোর দেখা যাচ্ছে। ‘এসো।’ বলেই মই বেয়ে উঠতে শুরু করল সে।
একটা শোয়ার ঘরে বেরিয়ে এলো ওরা। ‘ভূতের’ বেডরুম। হলে পায়ের শব্দ শোনা গেল। দরজার কাছে ছুটে গেল রেজা। তিন অপরাধীকে ছুটে যেতে দেখল। রেজাকে দেখে ফেলল ডিগু। পাশ কাটানোর সময় রেজার বুকে হাত দিয়ে জোরে এক ধাক্কা মারল সে। সুজা আর মাইকেলের গায়ের ওপর এসে পড়ল রেজা। তাল সামলাতে না পেরে তিনজনেই পড়ে গেল মেঝেতে। আবার যখন উঠে দাঁড়াল, দরজা বন্ধ হওয়ার শব্দ শুনল। তালা লাগিয়ে দেয়া হলো বাইরে থেকে।
শব্দ লক্ষ্য করে টর্চের আলো ঘুরাল কুনার। আলোকরশ্মি গিয়ে বাধা পেল বদ্ধ পাল্লার গায়ে।
হাল ছেড়ে দেয়ার ভঙ্গি করল মাইকেল। ‘সহজেই এখন হেলিকপ্টারের কাছে চলে যাবে ওরা। কেউ রইল না আর বাধা দেয়ার জন্য!’

‘বড় সহজেই হাল ছেড়ে দাও তুমি, খোকা!’ গর্জন করে উঠল কুনার। ‘এসো আমার সাথে! জলদি করো!’
আরো একবার মই বেয়ে দলটাকে চিলেকোঠায় তুলে আনল সে। ঘরের পশ্চিম প্রান্তের একটা জানালা দিয়ে বাইরে তাকাল ওরা। বৃষ্টি থেমেছে। কিন্তু বাতাস এখনো জোরাল। আকাশে মেঘের ছোটাছুটি। তারই ফাঁকে উঁকি দিচ্ছে ফ্যাকাশে চাঁদ।
একটু পরই বাড়ির ভেতর থেকে বোরোতে দেখা গেল ক্রুগো আর তার দুই সহচরকে। ক্রুগোর হাতে একটা বড় ব্যাগ। বনের কিনারে ঢেকে রাখা বড় একটা কালো জিনিসের দিকে দ্রুত হেঁটে চলল ওরা।
(চলবে)


আরো সংবাদ



premium cement
পিরোজপুরে বাসের ধাক্কায় নদীতে ৪ মোটরসাইকেল ফরিদপুরে নিহতদের বাড়ি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী টিকটকে ভিডিও দেখে পুরস্কার, প্রভাব ফেলছে মানসিক স্বাস্থ্যে পাট শিল্পের উন্নয়নে জুট কাউন্সিল গঠন করা হবে: পাটমন্ত্রী মৃত্যুর মুখ থেকে ফিরেও নেতাকর্মীরা আবার ঘুরে দাঁড়িয়েছে : সালাম নবায়নযোগ্য জ্বালানি ৪০ শতাংশে উন্নীত করতে কাজ করছে সরকার : পরিবেশ সচিব সৌরশক্তি খাতে আবার মাথা তুলে দাঁড়াতে চায় জার্মানি ‘সরকারের সদিচ্ছার অভাবেই বিচার প্রক্রিয়ার ধীর গতি’ মোদি কি হিন্দু-মুসলমান মেরুকরণের চেনা রাজনীতিতে ফিরছেন? টাঙ্গাইলে বৃষ্টির জন্য ইসতেসকার নামাজ ফুলগাজীতে ছাদ থেকে পড়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল