১৭ জুন ২০১৯
জা না-অজানা

রুক পাখি

-

ছোট্ট বন্ধুরা,
রুক কাকজাতীয় বেশ বড় কালো পাখি। এ পাখির মূল আবাসভূমি ব্রিটেন ও আয়ারল্যান্ড। তবে আইসল্যান্ড ও স্ক্যানডিনেভীয় দেশগুলোতেও এটি দেখা যায়। ডেনমার্ক, নরওয়ে ও সুইডেনকে বলে স্ক্যানডিনেভীয় দেশ। বুঝতেই পারছ রুক একটি বিদেশী পাখি।
এ পাখি ৪৫ থেকে ৪৭ সেন্টিমিটার পর্যন্ত লম্বা হয়। এর পা সাধারণত কালো এবং এর ঠোঁট ধূসর কালো। রুক পাখি খায় কী? কেঁচো এবং বিভিন্ন ধরনের কীটপতঙ্গ।
এবার ছবি দেখো। ইচ্ছে করলে অবসরে আঁকতেও পারো।
Ñইমরুল হাসান


আরো সংবাদ

অবশেষে বিএনপি নেতা হাসান মামুনকে গ্রেফতার দেখানো হলো বিএসআরএফের নির্বাচন অনুষ্ঠিত : তপন সভাপতি শামীম সেক্রেটারি ময়দানের যুদ্ধে জিতে গেলো ভারত ফায়ার সার্ভিস স্টেশন ও পানির প্লান্ট বাস্তবায়নে ডেনমার্ক সহযোগিতা করছে : রাষ্ট্রদূত খালেদা জিয়ার মুক্তি দাবিতে ২২ জুন বিএনপি অফিসের সামনে বিক্ষোভ আইনজীবীদের প্রত্যেক জেলায় বিকেএসপির শাখা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী পরিকল্পিত নগর উন্নয়ন নাগরিকদের সেবা প্রাপ্তি সহজ করে : স্থানীয় সরকার মন্ত্রী রাজধানীতে বস্তির সংখ্যা ৩৩৯৪টি ঋণ না পাওয়াটা এসএমই শিল্প উন্নয়নে প্রধান বাধা ’৭৫-এর মতো গণমাধ্যমের কণ্ঠরোধে মরিয়া সরকার : আমীর খসরু ব্রিটিশ বাংলাদেশীদের চামড়া শিল্পে বিনিয়োগের আহ্বান শিল্পমন্ত্রীর

সকল