২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তা ন জা নি য়া র রূ প ক থা বানর, হাঙর ও ধোপার গাধা

-

(গত দিনের পর)
তোমার হৃদয়ে যে মায়া-মমতা, আমার জন্য দরদ ও ভালোবাসা, তার কোনোই তুলনা হয় না। কিন্তু বন্ধু, আমার কথাটা ভাবো তো একবার।
বিনিময়ে আমি কিন্তু তোমার জন্য কিছু করতে পারি না। এই ব্যর্থতা আমার মনে সবসময় কাঁটার মতো খচখচ করে বিঁধে। আমার সেটা একদম ভালো লাগে না। আমি তোমাকে আমার বাড়িতে দাওয়াত দিচ্ছি। যদি আমার আস্তানায় মেহেরবানি করে তুমি একটু পায়ের ধুলো দাও, তাহলে আমি সত্যি সত্যি ধন্য হই। তোমার ঋণ আমি তাহলে কিছুটা হলেও শোধ করতে পারব। সে সুযোগটা একবার আমাকে দাও না। মিনতি করছি তোমার কাছে।
বানর এ ধরনের প্রস্তাবের জন্য আদৌ তৈরি ছিল না। সে বেশ অবাক হয়েছে এমনধারা কথা শুনে। বিস্মিত কণ্ঠে তাই বলল,
তোমার এই আন্তরিক দাওয়াতের জন্য অজস্র ধন্যবাদ। কিন্তু ভাইরে, বেশ ভালো রকমের একটা সমস্যা আছে যে। জলের অতলে তোমার বাড়িতে আমি কেমন করে যাবো? আমরা যারা ডাঙার প্রাণী, তারা তো পানির নিচে বেঁচে থাকতে পারি না। (চলবে)


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল