২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মজনুর ১০ দিনের রিমান্ড চাইবে ডিবি

-

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গ্রেফতার মজনুকে আজ বৃহস্পতিবার বিকালে আদালতে নেয়া হবে।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি, উত্তর) উপ-কমিশনার মশিউর রহমান জানান, জিজ্ঞাসাবাদের জন্য মজনুর ১০ দিনের রিমান্ড আবেদন করা হবে।

এর আগে বুধবার রাজধানীর শেওড়া রেল ক্রসিং এলাকা থেকে অভিযুক্ত মজনুকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

র‌্যাবের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার সাংবাদিকদের জানান, মজনু স্বীকার করেছে যে, সে একজন সিরিয়াল রেপিস্ট ও মাদকাসক্ত। নোয়াখালীর হাতিয়া থেকে ঢাকায় আসা ওই যুবক শারীরিকভাবে প্রতিবন্ধী ও ভিক্ষুকদের প্রায়ই ধর্ষণ করত। সে চুরি-ছিনতাইও করত।

র‌্যাব জানায়, গত রোববার রাতে রাজধানীর কুর্মিটোলা এলাকায় ধর্ষণ ও নির্যাতনের শিকার হন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী। বিশ্ববিদ্যালয়ের বাস থেকে নেমে ফুটপাত ধরে হাঁটার সময় হঠাৎ তাকে পেছন থেকে মুখ চেপে ধরে পাশের ঝোপে নিয়ে যায় অভিযুক্ত মজনু। সেখানে মেয়েটিকে সে মারধর করে ও ধর্ষণের পর হত্যার হুমকি দেয়।

ভুক্তভোগী মেয়েটিকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওএসসিসি) চারদিন চিকিৎসা দেয়ার পর আজ সকালে ছাড়পত্র দেয়া হয়।

ছাত্রী ধর্ষণের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন জায়গায় তীব্র আন্দোলন হয়। ধর্ষকের সর্বোচ্চ শাস্তির দাবি জানান ঢাবি শিক্ষক ও শিক্ষার্থীরা।

যেভাবে মজনুকে গ্রেফতার করা হয়?

লেফটেন্যান্ট কর্নেল সারওয়ার জানান, অভিযুক্ত মজনু বিভিন্ন এলাকায় হকার হিসেবে কাজ করত। এছাড়া চুরি-ছিনতাইও করত। তার কাছ থেকে ভুক্তভোগী মেয়েটির মোবাইল ফোন ও বেশ কিছু সামগ্রী উদ্ধার করা হয়।

মজনু ঢাবি ছাত্রীর মোবাইলটি ছিনতাই করে অরুণা নামের তার পূর্ব পরিচিত এক নারীর কাছে বিক্রি করে। পরে অরুণা আবার খাইরুল নামের এক ব্যক্তির কাছে মোবাইলটি বিক্রি করে দেয়।

র‌্যাব কর্মকর্তা বলেন, ‘আমরা ভুক্তভোগী মোবাইল ফোনটিকে ট্র্যাক করি এবং শেওড়া এলাকা থেকে প্রথমে খাইরুলকে ও পরে অরুণাকে আটক করি। পরে অরুণার দেয়া তথ্যের ভিত্তিতে শেওড়া এলাকা থেকে মজনুকে গ্রেফতার করতে সক্ষম হই।’

এর আগে গত সোমবার ভুক্তভোগী পুলিশকে জানিয়েছিল যে ধর্ষক একা ছিল এবং তার মুখের সামনের পাটিতে দাঁত নেই। এই তথ্য অভিযুক্তকে শনাক্ত করতে সাহায্য করে।

গ্রেফতারের পর মজনুকে গোয়েন্দা পুলিশের (ডিবি) হাতে হস্তান্তর করা হয়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ বৃষ্টির নামাজ আদায়ের নিয়ম আজও স্বর্ণের দাম ভরিতে ৬৩০ টাকা কমেছে শিক্ষাপ্রতিষ্ঠান ২৮ এপ্রিল খুলে দেয়ার প্রস্তুতি, ক্লাস চলবে শনিবারও

সকল