১৬ ডিসেম্বর ২০১৯

হোলে আর্টিজান মামলার রায় ২৭ নভেম্বর

-

গুলশানের হোলে আর্টিজান হামলা মামলার রায় আগামী ২৭ নভেম্বর ঘোষণা করা হবে। রোববার আসামি ও রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শুনানি শেষে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান এ দিন ধার্য করেন।

গত ৭ নভেম্বর রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়। ওই দিন আসামিপক্ষের আইনজীবীরা যুক্তি উপস্থাপন শুনানি শুরু করেন। যুক্তি উপস্থাপন শুনানি রোববার শেষ হয়। এরপর রায়ের দিন ধার্য করা হয়।

রোববার সকালে কারাগার থেকে এ মামলার আট আসামিকে ট্রাইব্যুনালে হাজির করা হয়। এ পর্যন্ত মোট ১১৩ সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

২০১৮ সালের ২৬ নভেম্বর আট আসামির বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত। এর আগে ৮ আগস্ট তাদের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করা হয়। চার্জশিটের ২১ আসামির মধ্যে ১৩ জন মারা যাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। এদের মধ্যে ৮ জন বিভিন্ন অভিযানে ও পাঁচ জন ঘটনাস্থলে নিহত হয়।

২০১৬ সালের ১ জুলাই সন্ধ্যায় ঢাকার গুলশানের হোলে আর্টিজান নামের একটি রেস্তোরাঁয় হামলা চালিয়ে বিদেশি নাগরিকসহ ২০ জনকে হত্যা করে উগ্রবাদীরা। এ সময় তাদের গুলিতে দুই পুলিশ সদস্য নিহত হন। পরে সেখানে অভিযান চালায় সেনাবাহিনীর কমান্ডো দল। অভিযানে পাঁচ উগ্রবাদী নিহত হয়।


আরো সংবাদ

মুক্তিযোদ্ধাদের চূড়ান্ত তালিকা ২৬ মার্চ যেকোনো মূল্যে ব্যাংকের আত্মসাৎকৃত টাকা আদায় করতে হবে : হাইকোর্ট টিকিট নিয়ে অনিয়মের অভিযোগে স্টেশন মাস্টারসহ ৪ জন বরখাস্ত আটাবে সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে বিজয়ী সংগ্রাম সম্পাদক ও সাংবাদিক নেতাদের মামলা প্রত্যাহারে ৪৮ ঘণ্টার আলটিমেটাম গ্রাম পুলিশকে জাতীয় বেতন স্কেলে অন্তর্ভুক্তির নির্দেশ হাইকোর্টের ট্রাইব্যুনালে মানবপাচার মামলা নিয়ে হাইকোর্টের রুল ছেলের বাইকে বাসের ধাক্কা : মায়ের মর্মান্তিক মৃত্যু মির্জা ফখরুলসহ বিএনপির ২৩ নেতার আগাম জামিন বিজয় দিবস উপলক্ষে সাহিত্য সংস্কৃতি কেন্দ্রের প্রতিযোগিতার পুরস্কার বিতরণ স্টেট ইউনিভার্সিটির ফার্মা ক্যারিয়ার ফেয়ার

সকল




hacklink Paykwik Paykasa
Paykwik