esans aroma gebze evden eve nakliyat Ezhel Şarkıları indir Entrumpelung wien Installateur Notdienst Wien webtekno bodrum villa kiralama
২৮ ফেব্রুয়ারি ২০২০

প্রেমের টানে ওমানপ্রবাসী তরুণীর বিয়ে! সবুজের প্রতারণা

ওমানপ্রবাসী তরুণীকে বিয়ে! বেকায়দায় সবুজ - ছবি : সংগৃহীত

ওমান প্রবাসী তরুণীর সাথে বিয়ের নাটক করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়ার পর তাকে হত্যা করার চেষ্টা করেছে সবুজ নামের এক প্রতারক। পরিশ্রমের টাকা হারিয়ে দিশেহারা ওই তরুণী এখন বিচারের আশায় দ্বারে দ্বারে ঘুরছেন। সংশ্লিষ্ট থানায় অভিযোগ ও আদালতে মামলা করা হলেও কোনো সুরাহা না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন প্রতারণার শিকার রানু বেগম ও তার পরিবার।

গতকাল শুক্রবার বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রানু বেগম জানান, তিন বছর আগে ওমানে বসেই সামাজিক যোগাযোগমাধ্যমে পরিচয় হয় সবুজের সাথে। একপর্যায়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে বিয়ের প্রলোভনে দেশে ফেরার কথা বলে সবুজ। প্রেমের টানে দেশে ফিরে বিয়ের পিঁড়িতে বসেন রানু। কিন্তু প্রতারক সবুজের টাকা হাতানোর নেশা পেয়ে বসে। বিভিন্ন সময় রানুর কাছ থেকে সে নগদ টাকা ও স্বর্ণলঙ্কারসহ প্রায় ১৬ লাখ টাকা হাতিয়ে নেয়। নিজেকে সিভিল ইঞ্জিনিয়ার পরিচয় দেয়া সবুজ বিয়ের তিন মাস যেতে-না-যেতেই নানা অযুহাতে টাকা দাবি করে। সংসারের কথা ভেবে টাকা ও স্বর্ণালঙ্কার তুলে দেয় সবুজের হাতে রানু। ইতোমধ্যে সবুজের আগেরও দুটি বিয়ে করার খবর জানতে পারেন রানু।

রানু জানান, এভাবে সবুজের আসল চেহারা প্রকাশ পায়। চাঁদপুরের হাজিগঞ্জের বাসা থেকে ডেকে বাইরে নিয়ে ছেলে ধরা বলে গণপিটুনি দেয় রানুকে। ঘটনার সময় সবুজ ও তার আগের স্ত্রী মেঘলা ছিল। পরে স্থানীয়রা পুলিশে খবর দিলে রানুকে উদ্ধার করে সবুজ ও মেঘলাকে আটক করে চাঁদপুর মডেল থানায় নিয়ে যায়। থানা পুলিশ রানুকে তার নিজের থানা হাজিগঞ্জে মামলা করার পরামর্শ দিয়ে তাকে বাড়ি যেতে বলে। পরে হাজিগঞ্জ থানায় অভিযোগ করা হয়। বিষয়টি এখনো তদন্তাধীন।

এ ছাড়া সবুজের বিরুদ্ধে নারী নির্যাতন ও যৌতুকের মামলা করা হয়। আদালতের নির্দেশে মামলাটি ডিবি পুলিশ তদন্ত করছে। রানু বর্তমানে সবুজের নানা হুমকিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন। রানু প্রতারক সবুজকে গ্রেফতার করে তার পাওনা টাকা আদায়সহ দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন। সংবাদ সম্মেলনে রানুর মা নিলুফা বেগম ও মামাতো ভাই মনিরুজ্জমান রতন উপস্থিত ছিলেন। এ ব্যাপারে সবুজের বিরুদ্ধে আদালতে দায়ের করা নারী নির্যাতন ও যৌতুক মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পরির্দশক নুর হোসেন মামুন বলেন, মামলার তদন্ত চলছে। শিগগিরই আদালতে প্রতিবেদন দেয়া হবে।


আরো সংবাদ




short haircuts for black women short haircuts for women Ümraniye evden eve nakliyat