১৮ নভেম্বর ২০১৯

পাইলট পরিচয়ে বিভিন্ন মেয়েদের সাথে অনলাইনে প্রেম, অতঃপর...

আজ রোববার বিকেল তিনটায় চট্রগ্রামের সীতাকুণ্ড থেকে তাইজুল আজাদ(২৩) নামের একজন সাইবার অপরাধীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ।

এ সময় পুলিশ তার কাছ থেকে মোবাইল ও ল্যাপটপ জব্দ করে। তিনি দুটি ফেইক আইডি এর মাধ্যমের নিজেকে একজন পাইলট পরিচয়ে বিভিন্ন মেয়েদের সাথে অনলাইনে প্রেম করে এবং ঘনিষ্ট হয়।

চ্যাট করার কোন এক দুর্বল মুহূর্তে তিনি মেয়েদের কাছ থেকে বেশ কিছু গোপনীয় ছবি হাতিয়ে নেয়। পরে নানা ছলে বিভিন্ন সময়ে মেয়েদের কাছ থেকে টাকা নেয়। একটা পর্যায়ে মেয়েরা টাকা দিতে না পারলে বা অপারগতা প্রকাশ করলে উক্ত অভিযুক্ত সংগৃহীত ঘনিষ্ট ছবি পরিবারের কাছে বা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেবার হুমকি দিয়ে হাজার হাজার টাকা দাবী করত।

এভাবে তিনি বিভিন্ন মেয়েদের কাছ থেকে ৫/৬ লাখ টাকা আদায় করেন।

সৌদি প্রবাসী এমন একজন ভিক্টিমের অভিযোগের পর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সরাসরি তত্ত্বাবধানে সোশ্যাল মিডিয়া মনিটরিং টিম, এসি ধ্রুব এর নেতৃত্বে শুধুমাত্র একটি বাহরাইনের হোয়াটস অ্যাপ নম্বরকে সামনে রেখে প্রাযুক্তিক বিশ্লেষণের মাধ্যমে উক্ত অভিযুক্তকে সনাক্ত করে ও গ্রেফতার করে। তার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় সাইবার আইনে মামলা দায়ের করা হয়েছে।


আরো সংবাদ

পাঁচ দেশে নারীকর্মী পাঠানো বন্ধ চেয়ে হাইকোর্টে রিট লিফট ছিঁড়ে নিচে পড়লেন আমীর খসরু সীমান্ত এলাকা থেকে ভারতীয় সৈন্য হটানোর শপথ নেপালের প্রধানমন্ত্রীর সিলেটে কম দামের পেঁয়াজ নিয়ে অপ্রীতিকর ঘটনা : একজন গুলিবিদ্ধসহ আহত ২ মিয়ানমার আইসিজের বিচারের বাইরে নয় : শাহরিয়ার আলম নারায়ণগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ, ব্যানার ছিড়ে ফেলেছে পুলিশ নতুন সড়ক আইনে বিআরটিএর অভিযান শুরু ব্রাহ্মণবাড়িয়ায় ৩ শিশুকে ধর্ষণের অভিযোগে কিশোর আটক বিএনপির চিঠিতে খালেদা জিয়ার মুক্তির একটি শব্দও নেই : তথ্যমন্ত্রী ওষুধ খেয়ে অসুস্থ নুসরাত বললেন ভাল আছি বাবাকে হাসপাতালে রেখে ফেরার পথে মাঝরাতে তরুণীকে অপহরণ

সকল