২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

‘সিসি ফুটেজ গায়েব করা হলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আগুন জ্বলবে’

সিসিটিভি ফুটেজ প্রকাশের দাবি জানিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা - ছবি : নয়া দিগন্ত

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদের হত্যাকারীদের বাঁচাতে যদি সিসি ফুটেজ গায়েব করা হয়, তাহলে প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আগুন জ্বলবে বলে হুঁশিয়ারী দিয়েছেন কোটা সংস্কার আন্দোলন কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক হাসান আল মামুন।

আজ সোমবার এক ফেসবুক স্ট্যাটাসে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এ নেতা এও বলেন যে, এ আন্দোলনে ‘ছাত্র-জনতার মঞ্চে প্রথম ফাঁসি হবে হল প্রভোস্টের।’

এর আগে আজ সকালে সি‌সি‌টি‌ভি ফু‌টে‌জের দা‌বি‌তে বি‌ক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থী‌রা। তবে ফুটেজ না দিয়ে পকেট দরজা দিয়ে পালিয়ে গেছেন হলের ছাত্র উপদেষ্টা মিজাম।

রোববার সন্ধ্যা সাড়ে সাতটার পর থেকে নিখোঁজ ছিলেন ‍বুয়েটের ইলেকট্রিকাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ (২১)। মধ্যরাতে নিজের আবাসিক হল শেরে বাংলা হলে পাওয়া যায় তার লাশ।

এদিকে, আবরারকে হত্যার অভিযোগ উঠেছে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগের বিরুদ্ধে। ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে পূর্বের একটি বিরোধের পর সর্বশেষ একটি ফেসবুক স্ট্যাটাসের জেরে আবরারকে পিটিয়ে হত্যা করা হয় বলে অভিযোগে প্রকাশ। ওই স্ট্যাটাসে বাংলাদেশ-ভারত বর্তমান সম্পর্ক নিয়ে আলোচনা করেন আবরার।


আরো সংবাদ



premium cement