২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

সুব্রত বাইন পরিচয়ে অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি

অধ্যাপক আনু মুহাম্মদকে গুম করার হুমকি - ফাইল ছবি

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব, বিশিষ্ট অর্থনীতিবিদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক আনু মুহাম্মদ’র কাছে চাঁদা দাবি করা হয়েছে। চাঁদা না দিলে তার পরিবারকে গুম করার হুমকি দেয়া হয়।

মঙ্গলবার জাতীয় কমিটির পক্ষ থেকে এ তথ্য দিয়ে হুমকি প্রদানকারীকে চিহ্নিত, গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ এক বিবৃতিতে বলেন, আজ সকাল ১০ টায়, ‘নিজেকে বাংলাদেশের শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন নাম বলে পরিচয় দিয়ে কলকাতা থেকে (ফোন নং +৯১৮০১৭৮২২৭২৫) ফোন করে চাঁদা দাবি করেন এবং চাঁদা না দিলে ‘পরিবারের সদস্যদের গুমসহ কিভাবে টাকা আদায় করবেন তা দেখতে বলেন।’

বিবৃতিতে বলা হয়, বর্তমান তথ্য প্রযুক্তিতে উল্লেখিত সন্ত্রাসীকে চিহ্নিত করা অসম্ভব নয়। বিবৃতিতে হুমকিদানকারী সন্ত্রাসীকে গ্রেফতারে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানান প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ।

বিবৃতিতে তিনি বলেন, বিভিন্ন সময়ে ‘সুব্রত বাইন’ ও অন্যান্য চিহ্নিত সন্ত্রাসীদের নাম ব্যবহার করে অনেকের কাছে চাঁদা চাওয়া ও হুমকির খবর আমরা জানলেও এই চক্রের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হয়নি। তাই তারা বেপরোয়া হয়ে অধ্যাপক আনু মুহাম্মদ-এর কাছে চাঁদা চাওয়ার সাহস দেখাচ্ছে। তিনি এই অপরাধী চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলারও আহ্বান জানান।


আরো সংবাদ



premium cement