১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

শিশু ধর্ষণ ও হত্যাকরীদের মৃত্যুদণ্ড চাইলেন নারী সাংবাদিকরা

-

শিশু ধর্ষণ ও হত্যাকরীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড ও তা দ্রুত কার্যকরের ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন নারী সাংবাদিকরা।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিশু ধর্ষণ, শিশু হত্যা বন্ধের দাবিতে নারী সাংবাদিক কেন্দ্র আয়োজিত মানববন্ধনে নেতৃবৃন্দ এ দাবি করেন।

এতে সংগঠনের সভাপতি নাসিমুন আরা হক বলেন, ধর্ষণ বন্ধে দ্রুত পদক্ষেপ নিতে হবে। সেই সাথে পর্নোগ্রাফি ও মাদকের আমদানি বন্ধ করতে হবে। এছাড়া বিভিন্ন সভা-সমাবেশে নারী বিদ্বেষী বক্তব্য বন্ধের ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

মানবাধিকার কর্মী খুশি কবির তার বক্তব্যে বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারীকে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদ- দিতে হবে ও তা দ্রুত কার্যকরের ব্যবস্থা নিতে হবে। তিনি ধর্ষণকারীদের প্রতি তীব্র ঘৃণা ও নিন্দা জানান।

নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা বলেন, শিশু ধর্ষণ ও হত্যাকারী নরপশুদের মৃত্যুদন্ড দ্রুত কার্যকরের ব্যবস্থা করতে হবে। তিনি পুরুষদেরও নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদী হবার আহ্বান জানান।

এতে আরো বক্তব্য রাখেন সম্প্রতি ধর্ষণ ও হত্যার শিকার শিশু সায়মার বাবা আবদুস সালামসহ আখতার জাহান মালিক, দিলরুবা খান, নাসরিন শওকত, সানজীদা সুলতানাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক এবং বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সদস্যরা।


আরো সংবাদ



premium cement