২০ আগস্ট ২০১৯

খালেদা জিয়ার মুক্তির সাথে শপথের কী সম্পর্ক, প্রশ্ন আমীর খসরুর

খালেদা জিয়ার মুক্তির সাথে শপথের কী সম্পর্ক, প্রশ্ন আমীর খসরুর - সংগৃহীত

সংসদে শপথ গ্রহনের সাথে কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর।

তিনি বলেছেন, বলেন, শপথ গ্রহণের সাথে দেশনেত্রীর মুক্তির কী সম্পর্ক। এই আলোচনা কিভাবে আসতে পারে। এ বিষয়গুলো পরিস্কার হওয়া দরকার। জাতিকে আর কত বিভ্রান্ত করা যাবে। সরকারের তো বিভ্রান্ত করা ছাড়া উপায়ও নাই। তারা যে জায়গায় গিয়েছে তাদেরকে সার্বক্ষনিকভাবে দেশে একটি বিভ্রান্তি সৃষ্টি করতেই হয়। তিনি বলেন, আমরা জনগনের পক্ষে ছিলাম, আছি এবং থাকবো। জনগনের ভোটাধিকার ফিরে পাবার যে আন্দোলন চলছে তা অব্যাহত থাকবে।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে নাগরিক অধিকার আন্দোলন ফোরামের উদ্যোগে খালেদা জিয়া, বিএনপি নেতা সৈয়দ মেহেদি আহমেদ রুমি ও হাবিব উন নবী খান সোহেলের মুক্তির দাবিতে আয়োজিত প্রতিবাদ সভায় আমীর খসরু এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা সাঈদ আহমেদ আসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় প্রতিবাদ সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, কারাবন্দি সৈয়দ মেহেদি আহমেদ রুমির মেয়ে সৈয়দ ফাহিমা রুমী, ঢাকা মহানগরের নেতা ফরিদ উদ্দিন, কৃষক দলের খলিলুর রহমান, ভিপি ইব্রাহিম প্রমূখ বক্তব্য রাখেন।
আমীর খসুর মাহমুদ চৌধুরী বলেন, যে নির্বাচনটি (একাদশ সংসদ নির্বাচন) বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে, যে নির্বাচনটি বিশ্বের সমস্ত গণতন্ত্রগামী দেশগুলো প্রত্যাখান করেছে, যে নির্বাচন তারা ইনভেস্টিগেশন করতে বলেছেন। এখনো জাতিসংঘ থেকে শুরু হয়ে মার্কিন রাষ্ট্রপ্রধান তারা বলেছেন এই নির্বাচনটি তদন্ত করতে। যেখানে নির্বাচনই হয়নি সেখানে বিএনপির ৬ জন্য ব্যক্তি যাদেরকে বলা হচ্ছে তারা কিভাবে সংসদে যাবে? এটা তো জাতির সাথে, জনগনের সাথে, বাংলাদেশের মানুষের যে প্রত্যাশা তার বিরুদ্ধে যাওয়া হবে।

এটা আলোচনায় আসতে পারে কিভাবে? যেখানে নির্বাচনই হয়নি, যেখানে বাংলাদেশের মানুষ ভোট দেয়নি, যেখানে প্রতিটি ভোটের আগের দিন ভোট চুরি হয়ে গেছে, আবার ভোটের দিনও চুরি হয়েছে, আবার ফলাফল প্রকাশের সময়ে আবার চুরি হয়েছে।

একাদশ নির্বাচনে বগুড়া-৪ আসনের বিএনপির নির্বাচিত সদস্য মো. মোশাররফ হোসেন বলেন, প্রতিদিন ১০/১৫ চ্যানেল-মিডিয়া ফোন দেয় আপনারা নাকী সংসদে যাচ্ছেন, আপনারা নাকী শপথ গ্রহন করছেন। আমি জাতীয়তাবাদী দলের ধারক বাহক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শে বিশ্বাসী, ম্যাডামের দীক্ষায় দীক্ষিত, দেশনায়ক তারেক রহমানের আদর্শে উজ্জীবিত হয়েছি। আপনাদের আমি কথা দিচ্ছি যদি আমার দলের নির্দেশনা আসে যে, আপনারা সংসদে যান তাহলে সংসদে যাবে। যদি নির্দেশনা না আসে আমি কথা দিচ্ছি, আমি সংসদে যাবো না ম্যাডামের মুক্তির না হওয়া পর্যন্ত।


খালেদা জিয়ার মুক্তির জন্য পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগারের সামনে অবস্থান কর্মসূচি দাবি করেন তিনি।


আরো সংবাদ

‘সোনার বাংলা বিনির্মাণে বঙ্গবন্ধুর অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করে যাচ্ছেন কন্যা শেখ হাসিনা’ স্বদেশে ফিরতে চায় না রোহিঙ্গারা বঙ্গবন্ধু জাতিকে সোনার বাংলা উপহার দিয়ে গেছেন : ক্রীড়া প্রতিমন্ত্রী হামলা, মামলা, গ্রেফতারের মাধ্যমে সরকার টিকে থাকতে চায় : রিজভী ৩য় শ্রেণীর ছাত্রী অন্তঃসত্ত্বা, অভিযুক্ত ধর্ষকের রহস্যজনক... দ্বিতীয় বিয়ে করেছেন দ্য রক কাশ্মির সঙ্ঘাতের মাঝেও পাকিস্তানি বর ও ভারতীয় বধুতে বিয়ে সম্পন্ন গফরগাঁওয়ে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী ধর্ষিত মেসির অনুরোধে নেইমারকে পেতে আরো একবার চেষ্টা করবে বার্সা বাসর রাতে শিক্ষকের রহস্যজনক মৃত্যু খুলনায় তরুণের মাথাবিহীন লাশ উদ্ধার

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet