২০ আগস্ট ২০১৯

দ্রুত বিচার ট্রাইবুনালে নুসরাত হত্যার বিচার দাবি

দ্রুত বিচার ট্রাইবুনালে নুসরাত হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চ। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাতসহ দেশের সব নারী ও শিশু নির্যাতন এবং হত্যাকাণ্ডের বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

আয়োজক সংগঠনের আহ্বায়ক জামাল মাদবর বলেন, দেশে বিচারহীনতা নতুন করে খুনি, ধর্ষক জন্ম দিচ্ছে। প্রতিনিয়ত সারাদেশে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে; কিন্তু ভূক্তভোগীর পরিবার ন্যায় বিচার পাচ্ছে না। ফলে নুসরাতদের প্রাণ দিতে হচ্ছে। আমরা আর কোন নুসরাতকে হারাতে চাই না। অনতিবিলম্বে নুসরাতসহ দেশের সব নারী ও শিশু নির্যাতন এবং হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে আইনের সংস্কার করতে হবে। তবুও যেন ঘাতকদের রক্ষা না হয়। ঘাতকদের সঙ্গে সঙ্গে তাদের দোসরদেরও দৃষ্টান্তমূলক বিচার করতে হবে।

তিনি বলেন, আমরা গত ৪ বছর ধরে শরীয়তপুরের জাজিরা উপজেলা স্কুল ছাত্রী চাঁদনী আক্তার হেনা ধর্ষণ ও হত্যাকাণ্ডের বিচার দাবি জানিয়ে এসেছি। আমরা তখন বলেছিলাম চাঁদনী হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি হলে ঘাতকরা ভয় পাবে। নতুন করে আর কোন ধর্ষক, হত্যাকারীর জন্ম হবে না; কিন্তু আমাদের এই কথায় কেউ কর্ণপাত করেনি। বিচার পায়নি পরিবারটি। ফলে ঘাতকরা উৎসাহিত হয়েছে। এই বিচারহীনতা থেকে বেরিয়ে আসতে হবে। নুসরাত, চাঁদনী, তনুসহ দেশের সকল হত্যাকাণ্ডের দ্রুত বিচার বাস্তবায়ন করতে হবে।

বক্তারা বলেন, ঘাতকদের কোন ছাড় দেয়া চলবে না। নুসরাত হত্যার বিচারের মধ্য দিয়ে আমরা বিচারহীনতা এবং বিচারে র্দীঘসূত্রতা থেকে বেরিয়ে আসবো। আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দ্রুত সময়ের মধ্যে নুসরাতসহ সকল হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করা হবে।

জামাল মাদবরের সভাপতিত্বে ও আহমদ জুবায়ের এর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব পলাশ , যুগ্ম আহ্বায়ক সায়মা আঞ্জুমান নবনী, আতিকুর রহমান বেপারী, জাহিদ হাসান, শফিক খান, শাকিল আহমেদ, আবু নাঈম নোমান ও নুহাস হাসান প্রমুখ।


আরো সংবাদ

মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন ৫০ লাখ টাকার বাজেট প্রস্তাব : ভোক্তা অধিকারের পরিচালককে তলব

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet