২১ মে ২০১৯

দ্রুত বিচার ট্রাইবুনালে নুসরাত হত্যার বিচার দাবি

দ্রুত বিচার ট্রাইবুনালে নুসরাত হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে নারী নির্যাতন দমন চাঁদনী মঞ্চ। বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নুসরাতসহ দেশের সব নারী ও শিশু নির্যাতন এবং হত্যাকাণ্ডের বিচারের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে তারা এ দাবি জানান।

আয়োজক সংগঠনের আহ্বায়ক জামাল মাদবর বলেন, দেশে বিচারহীনতা নতুন করে খুনি, ধর্ষক জন্ম দিচ্ছে। প্রতিনিয়ত সারাদেশে ধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনা ঘটছে; কিন্তু ভূক্তভোগীর পরিবার ন্যায় বিচার পাচ্ছে না। ফলে নুসরাতদের প্রাণ দিতে হচ্ছে। আমরা আর কোন নুসরাতকে হারাতে চাই না। অনতিবিলম্বে নুসরাতসহ দেশের সব নারী ও শিশু নির্যাতন এবং হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে আইনের সংস্কার করতে হবে। তবুও যেন ঘাতকদের রক্ষা না হয়। ঘাতকদের সঙ্গে সঙ্গে তাদের দোসরদেরও দৃষ্টান্তমূলক বিচার করতে হবে।

তিনি বলেন, আমরা গত ৪ বছর ধরে শরীয়তপুরের জাজিরা উপজেলা স্কুল ছাত্রী চাঁদনী আক্তার হেনা ধর্ষণ ও হত্যাকাণ্ডের বিচার দাবি জানিয়ে এসেছি। আমরা তখন বলেছিলাম চাঁদনী হত্যার দৃষ্টান্তমূলক শাস্তি হলে ঘাতকরা ভয় পাবে। নতুন করে আর কোন ধর্ষক, হত্যাকারীর জন্ম হবে না; কিন্তু আমাদের এই কথায় কেউ কর্ণপাত করেনি। বিচার পায়নি পরিবারটি। ফলে ঘাতকরা উৎসাহিত হয়েছে। এই বিচারহীনতা থেকে বেরিয়ে আসতে হবে। নুসরাত, চাঁদনী, তনুসহ দেশের সকল হত্যাকাণ্ডের দ্রুত বিচার বাস্তবায়ন করতে হবে।

বক্তারা বলেন, ঘাতকদের কোন ছাড় দেয়া চলবে না। নুসরাত হত্যার বিচারের মধ্য দিয়ে আমরা বিচারহীনতা এবং বিচারে র্দীঘসূত্রতা থেকে বেরিয়ে আসবো। আমরা বিশ্বাস করি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে দ্রুত সময়ের মধ্যে নুসরাতসহ সকল হত্যাকাণ্ডের বিচার সম্পন্ন করা হবে।

জামাল মাদবরের সভাপতিত্বে ও আহমদ জুবায়ের এর পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনের সদস্য সচিব পলাশ , যুগ্ম আহ্বায়ক সায়মা আঞ্জুমান নবনী, আতিকুর রহমান বেপারী, জাহিদ হাসান, শফিক খান, শাকিল আহমেদ, আবু নাঈম নোমান ও নুহাস হাসান প্রমুখ।


আরো সংবাদ




agario agario - agario