২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

শাহজালালে স্বর্ণসহ ২ ক্রু আটক

শাহজালালে স্বর্ণসহ ২ ক্রু আটক
শাহজালালে স্বর্ণসহ ২ ক্রু আটক - সংগৃহীত

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের দুজন নারী ক্রুকে ৩৬ পিস স্বর্ণের বারসহ আটক করা হয়েছে।

আর্মড পুলিশের সহায়তায় বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ রোববার দিবাগত মধ্য রাতে সায়মা আক্তার ও ফারজানা আফরোজ নামের এই দুই নারী কেবিন ক্রুকে আটক করে। এসময় সায়মার কাছ থেকে ২৬ পিস এবং ফারজানার কাছ থেকে ১০ পিস স্বর্ণের বার উদ্ধার করা হয়।

সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০২ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর ওই ফ্লাইটের দুই নারী কেবিন ক্রুকে তল্লাশিকালে তাদের অন্তর্বাসে লুকিয়ে রাখা বারগুলো উদ্ধার করা হয়।

দুজনের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে নিশ্চিত করেছে কাস্টমস কর্তৃপক্ষ।

 

আরো দেখুন : বিমানবন্দরে পৌনে ৩ কোটি টাকার স্বর্ণসহ ২ চীনা নাগরিক আটক
নিজস্ব প্রতিবেদক; ১৪ মার্চ ২০১৯

রাজধানীর হজরত শাহজালাল (রা:) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌনে ৩ কোটি টাকার স্বর্ণসহ ২ চীনা নাগরিককে আটক করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেন্টিভ দল। আটককৃতরা হলেন, চেন জিফা (২৯) এবং ডিং শোসেং (৩৫)। গতকাল বুধবার সকালে বিমানবন্দরের গ্রিন চ্যানেল অতিক্রমের পর তাদেরকে আটক করা হয়। তাদের উভয়ের জন্মস্থান চীনের হুবেইতে। স্বর্ণগুলো সোলার প্যানেলের ভেতরে করে আনা হয়েছিল।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার অথেলো চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে সকাল ৯টায় সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়ার ফ্লাইটের ২ চাইনিজ যাত্রীকে অনুসরণ করে কাস্টমস। গ্রিন চ্যানেল অতিক্রমের সময় তাদের সঙ্গে থাকা লাগেজে ধাতব পদার্থের ইমেজ পাওয়া যায়।

লাগেজ খুলে ‘জিপাস’ ব্র্যান্ডের দুটি ‘সোলার হোম সিস্টেম’ পাওয়া যায়। সোলার সিস্টেম খুলে তার মধ্যে থাকা ব্যাটারি খুলে ১০ তোলা ওজনের ২৪টি করে মোট ৪৮টি স্বর্ণবার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় দুই কোটি ৭৯ লাখ টাকা। এ বিষয়ে দি কাস্টমস অ্যাক্ট, ১৯৬৯ ও স্পেশাল পাওয়ার অ্যাক্ট, ১৯৭৪ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা নিয়ে উভয় যাত্রীকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল